সব খবর সবার আগে।

১০০ কোটি টিকাকরণের লক্ষ্যমাত্রা পূরণ কেন্দ্রের, মোদীর ভূয়সী প্রশংসা করলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী

করোনার টিকাকরণে নজির গড়েছে ভারত। ১০০ কোটি টিকাকরণের মাইলফলক ছুঁয়েছে দেশ। এই মুহূর্তকে উদযাপন করতে উৎসব শুরু হয়েছে। এবার এই টিকাকরণের লক্ষ্যমাত্রা পূরণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট।

আজ, বৃহস্পতিবার ইজরায়েলের প্রধানমন্ত্রী বলেন, “করোনার বিরুদ্ধে ভারতে সফল টিকাকরণ অভিযানের নেতৃত্ব দেওয়ার জন্য প্রধানমন্ত্রী মোদীকে অভিনন্দন। এখনও পর্যন্ত একশো কোটিরও বেশি ভারতীয় নাগরিক করোনা টিকা নিয়েছেন। এই জীবনদায়ী টিকার দৌলতে বিশ্বজুড়ে চলা মহামারীকে পরাস্ত করতে পারব আমরা”।

বলে রাখি ভারত ও ইজরায়েলের সম্পর্ক খুবই ভালো। ভারতের অস্ত্র জোগানদাতাদের অন্যতম হচ্ছে এই ইহুদি দেশ। সেই ঐতিহাসিক সম্পর্ক আরও মজবুত করে বুধবার ইজরায়েলের প্রধানমন্ত্রী নফতালি বেনেটের সঙ্গে সাক্ষাৎ করেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। সেখানে দু’দেশেরকৌশলগত সম্পর্ক আরও মজবুত করার বার্তা দেন তারা।

এদিন দেশে ১০০ কোটি টিকাকরণ উপলক্ষ্যে দেশবাসীকে অভিনন্দন জানান নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার হরিয়ানার ঝজ্জরে একটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। সেখানে ভাষণ দেওয়ার সময় স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত সকলের খুবই প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

এদিন ‘আয়ুষ্মান ভার’ প্রকল্প নিয়েও কথা বলেন মোদী। তাঁর কথায়, “এখন আয়ুষ্মান ভারত প্রকল্পের মাধ্যমে সমস্ত রোগীই বিনামূল্যে চিকিৎসা পাচ্ছেন। এই সেবার মনোভাব থেকেই সরকার ক্যানসারের ৪০০টি ওষুধের দাম কমাতে তৎপর হয়েছে”।

প্রসঙ্গত, করোনা বিপর্যয়ের কারণে এখন গোটা দেশ সন্ত্রস্ত। এই রোগের সঙ্গে লড়ার জন্য কোনও ওষুধ আপাতত নেই। চতুর্দশীয় পক্ষ কোয়াডের মঞ্চকে ব্যবহার করে প্রতিষেধক উৎপাদন করতে উদ্যত হয়েছে ভারত। এই নিয়ে জাপানের সঙ্গে কথাবার্তা এগিয়েছে। বিশ্বের বৃহত্তম প্রতিষেধক প্রস্তুতকারী দেশ হিসেবে করোনার বিরুদ্ধে লড়তে গোটা দুনিয়াকে পথ দেখাচ্ছে ভারত।

You might also like
Comments
Loading...