সব খবর সবার আগে।

বাইডেনকে ফোন নরেন্দ্র মোদীর, জলবায়ুর পরিবর্তন ও আঞ্চলিক বিষয়ে দীর্ঘ আলোচনা, টুইটে নিজেই জানালেন প্রধানমন্ত্রী

মার্কিন মুলুকের রাষ্ট্রপতি নির্বাচন হওয়ার পর এই প্রথম জো বাইডেনের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গত মাসেই হোয়াইট হাউজে পদার্পণ করেছেন বাইডেন। সেই সময় টুইট করে মার্কিন মুলুকের ৪৬তম রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়েছিলেন মোদী। তবে এবার কথা সরাসরি ফোনে। নিজেই একথা টুইট করে জানালেন প্রধানমন্ত্রী।

দুই দেশের মধ্যে সম্পর্ক যাতে আরও দৃঢ় হয়, সেই চেষ্টাই করছে এখন দুই দেশ, একথা জানান মোদী। টুইট করে তিনি লেখেন, “জো বাইডেনের সঙ্গে কথা হল ও তাঁকে তাঁর সাফল্যের জন্য অভিনন্দন জানালাম। আমরা আঞ্চলিক বিষয় ও যে সমস্ত বিষয় নিয়ে দুই দেশ একযোগে কাজ করছে, সেই সমস্ত ব্যাপার নিয়ে আলোচনা করেছি। এর পাশাপাশি আবহাওয়া পরিবর্তনের বিষয় নিয়েও আমাদের সহযোগিতা নিয়ে কথা হয়েছে”।

এদিন দুই রাষ্ট্রনেতার মধ্যে আলোচনার মূল লক্ষ্য যে ছিল ইন্দো-প্যাসিফিক অঞ্চল, তা বেশ স্পষ্ট। ডোনাল্ড ট্রাম্প মার্কিন মুলুকের রাষ্ট্রপতি থাকাকালীন নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর বেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্কই ছিল। তবে এবার বাইডেনের জমানায় দুই দেশের সমীকরণ কেমন থাকবে বা দুই রাষ্ট্রনেতার মধ্যেই বা কতটা সদ্ভাব বজায় থাকবে, এখন সেটাই দেখার।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...