সব খবর সবার আগে।

নেপাল পুলিশের গুলিতে মৃত্যু ভারতীয় পর্যটকের, রণক্ষেত্র সীমান্ত!

বেড়াতে গিয়ে যে জীবন দিতে হবে সে কথা ভাবেননি তিন ভারতীয় পর্যটক। নেপালে বেড়াতে গিয়ে পুলিশের গুলিতে মৃত্যু হল এক ভারতীয় পর্যটকের। বাকি দুই পর্যটকের মধ্যে একজন দেশে ফিরে এলেও আরেক জন নিখোঁজ।গোটা ঘটনায় ভারত নেপাল সীমান্তের তৈরি হয়েছে চরম উত্তেজিত পরিস্থিতি।

উত্তরপ্রদেশের পিলিভিটের হাজরা এলাকার তিন বাসিন্দা যাদের নাম পুলিশ সূত্রে জানা গিয়েছে গোবিন্দ, পাপ্পু সিংহ ও গুরমেদ সিংহ সম্প্রতি নেপালে বেড়াতে গিয়েছিলেন। ‌কোনও কারণে তারা নেপাল পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন।এরপরেই গুলি চালায় নেপাল পুলিশ। সেই গুলিতে একজনের মৃত্যু হয়।

আরও পড়ুন – বন্দুক সহ এয়ারপোর্টে গ্রেফতার হয়েছিলেন এই তৃণমূলের নেতা, আজ তিনি প্রার্থী, শোরগোল রাজ্যজুড়ে!

পিলিভিটের পুলিশ সুপার জয় প্রকাশ জানিয়েছেন, ‘তিনজন ভারতীয় নেপালে গিয়েছিলেন। তাঁদের সঙ্গে নেপাল পুলিশের বচসা বাঁধে। নেপাল পুলিশের গুলিতে একজনের মৃত্যু হয়েছে। বাকি যে দুজন গিয়েছিলেন তাদের মধ্যে একজন নিখোঁজ এবং আরেকজন ভারতে ফিরে আসতে পেরেছেন। গোটা পরিস্থিতির উপরে নজর রাখা হয়েছে।”

তবে কী কারণে এই ঘটনা ঘটল তা এখনও স্পষ্ট নয়। জানা গিয়েছে,গোবিন্দর মৃতদেহ নেপাল পুলিশ নিজেদের হেফাজতে নিয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নেপালের একটি হাসপাতালে দেহটি রাখা হয়েছে।

আরও পড়ুন – অভিমানে তৃণমূল পার্টি অফিস ভেঙে আগুন লাগালেন আরাবুল, দক্ষযজ্ঞ ভাঙড়ে!

ভারত-নেপাল সীমান্ত বর্তমানে বজায় রয়েছে কড়া সর্তকতা। পিলিভিট জেলা প্রশাসনের আধিকারিকরা ইতিমধ্যেই পৌঁছেছেন সীমান্তে। চলছে পরিস্থিতি পর্যালোচনা। নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি এমনিতেই চীনের সঙ্গে মিত্রতা বজায় রেখে ভারতের বিরোধিতা করেন। বর্তমানে এই ঘটনা ভারত নেপালের বৈরিতা আরও এক ধাপ বাড়িয়ে দিল।

You might also like
Comments
Loading...