সব খবর সবার আগে।

জলেই মরবে ৯০% করোনা ভাইরাস, জানাচ্ছেন রাশিয়ার গবেষকরা

এবার করোনা ভাইরাসের মোকাবিলায় উঠে এল নয়া তত্ত্ব। এতদিন ধরে করোনাকে হারাতে দেশ-বিদেশের বিজ্ঞানীরা নানা গবেষণা করে চলেছেন। সেই গবেষণা থেকেই জানা গেল করোনা ভাইরাসকে হারানোর উপায়। সাইবেরিয়ার নভোসিবির্স্কে ভেক্টর স্টেট রিসার্চ সেন্টার অফ ভাইরোলজি অ্যান্ড বায়োটেকনোলজিতে কর্মরত রুশ বিজ্ঞানীদের দাবি, শুধু জলের সাহায্যেই এই ভাইরাসের বিস্তারকে আটকানো যাবে।

করোনার হাত থেকে রেহাই পাইনি রাশিয়াও। ইতিমধ্যেই সেখানে প্রায় ৮.৫ লক্ষ মানুষ করোনা সংক্রামিত হয়েছেন এবং প্রায় ১৪ হাজার মানুষ মারা গেছেন। এর মধ্যে এমন একটি প্রতিবেদন মানুষের মধ্যে যে চরম উত্তেজনা সৃষ্টি করবে তা বলাই বাহুল্য।

রুশ সংবাদসংস্থা স্পুটনিকে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, বিজ্ঞানীরা দেখেছেন, সাধারণ ঘরের তাপমাত্রায় রাখা জলের সংস্পর্শে এসে মাত্র ২৪ ঘন্টায় প্রায় ৯০ শতাংশ ভাইরাস মারা যায়। এরপর ৭২ ঘণ্টায় প্রায় ৯৯.৯ শতাংশ ভাইরাস শেষ হয়ে যায়। শুধু তাই নয় ফুটন্ত জলের সংস্পর্শে আসলে এই ভাইরাস সম্পূর্ণভাবে অক্ষম হয়ে যায় এবং নিশ্চিহ্ন হয়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment