সব খবর সবার আগে।

চীনে তৈরি পাকিস্তানি সেনার কোয়াডকপ্টারকে কাশ্মীরে নিয়ন্ত্রণ রেখা বরাবর গুলি করে নামালো ভারতীয় সেনা!

ফের ভারতের হাতে বন্দি পাকিস্তানি ড্রোন।‌ চার পায়ি ড্রোনটি আবার চীনে তৈরি। আজ জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলার কিরান সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তানের এই কোয়াডকপ্টারকে (Quadcopter) গুলি করে ভূপতিত করে ভারতীয় সেনা (Indian Army)।

ভারতীয় সেনা আধিকারিকদের কথায় আজ অর্থাৎ শনিবার সকাল আটটা নাগাদ জম্মু ও কাশ্মীরের কিরান সেক্টরে নিয়ন্ত্রণরেখা বরাবর পাকিস্তানি সেনার একটি কোয়াডকপ্টারকে গুলি করে নামানো হয় ভারতীয় সেনার তরফে। কোয়াডকপ্টারটি একটি চীনা সংস্থার তৈরি বলে জানিয়েছেন তারা। নিজের অবস্থানে ওড়ার সময় ডিজেআই ম্যাভিক ২ প্রো মডেলের কোয়াডকপ্টারটিকে গুলি করে নামানো হয়েছে।’ ভারতে জঙ্গি ঢোকানোর জন্য পাকিস্তানের প্রয়াস রুখতে নিয়ন্ত্রণরেখা বরাবর চূড়ান্ত সতর্ক আছে ভারতীয় সেনা। একইসঙ্গে ভারতের জায়াগায় যাতে পাকিস্তানের বিশেষ বাহিনী আক্রমণ চালাতে না পারে, সেজন্যও কড়া সতর্কতা নেওয়া হচ্ছে। গতকাল অর্থাৎ শুক্রবার‌ই আন্তর্জাতিক মহলে মুখ পুড়েছে পাকিস্তানের।

প্রসঙ্গত উল্লেখ্য, গতকাল‌ই ২৭টি অ্যাকশন পয়েন্টের শর্ত পূরণ করতে ব্যর্থ হওয়ায় পাকিস্তানকে ‘ধূসর তালিকা’-য় রেখেছে ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্স (financial action task force)। সন্ত্রাস-বিরোধী আর্থিক নজরদারি সংস্থার তিনদিনের ভার্চুয়াল প্লেনারি বৈঠক শেষে ইসালামাবাদকে হুঁশিয়ারি দেন সভাপতি মার্কাস প্লেয়ের। তিনি জানান, এই বিষয়গুলি সমাধানের জন্য পাকিস্তানকে ‘চিরতরে’ সুযোগ দেওয়া হবে না। বারেবারে এফএটিএফের অ্যাকশন পয়েন্টের শর্ত পূরণে ব্যর্থ হলে পাকিস্তানকে ধূসর থেকে সম্পূর্ণ ‘কালো তালিকাভুক্ত’ করা হবে বলেও স্পষ্টত হুঁশিয়ারি দেন তিনি।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...