সব খবর সবার আগে।

পাকিস্তানের অনুষ্ঠানে অতিথি হয়ে ভারতের নিন্দা করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর!

তিনি খটোমটো ইংরাজি ভাষা ব্যবহারের জন্য বিখ্যাত কিন্তু এবার কংগ্রেস সাংসদ যে কান্ডটি ঘটালেন তাতে ওয়াকিবহাল মহল স্তম্ভিত। পাকিস্তানের মঞ্চে দাঁড়িয়ে এবার ভারতের বদনাম করলেন শশী থারুর! সম্প্রতি লাহোর সাহিত্য উৎসবে ভার্চুয়াল আমন্ত্রণ পেয়েছিলেন এই কংগ্রেস সাংসদ। সেখানে নিজের বক্তব্য রাখতে গিয়ে শশী থারুর বিতর্কিত মন্তব্য করেন এই বলে যে, “ভারত সরকার করোনা মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ। এখন এই পরিস্থিতিতে আমরা মহামারী থেকে বেশি লড়ছি মুসলিম বিদ্বেষ এবং কুসংস্কারের বিরুদ্ধে।” স্বাভাবিকভাবেই অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য ভারতীয়রাও শশী থারুরের বক্তব্য শুনে হতচকিত হয়ে যান।

সাহিত্য উৎসবে এই কংগ্রেস সাংসদ বলতে থাকেন, “এই অতিমারির কারণে আমাদের দেশে মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষ সৃষ্টি হচ্ছে কুসংস্কার সৃষ্টি করা হচ্ছে তাবলিগ জামাতের বার্ষিক সমাবেশকে দেশে করোনার একমাত্র কারণ হিসাবে তুলে ধরা হচ্ছে। অথচ, ট্রাম্পের অনুষ্ঠান নিয়ে; সেভাবে কিছুই বলা হয়নি। আসলে এই অতিমারিতে ভারতে মুসলিম বিদ্বেষ আরও বাড়ছে”।”

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে শশী থারুর যে উৎসবে গিয়েছিলেন সেটি সাহিত্য উৎসব, সেখানে রাজনীতির কোন যোগ ছিল না। তিনি একজন সুলেখক সেই পরিচয় তাকে ওই ভার্চুয়াল উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছিল। তিনি একজন হিন্দু কংগ্রেস সাংসদ সেই পরিচয়ে কিন্তু তিনি যাননি।এই হিন্দু-মুসলিম নিয়ে তার ওই মঞ্চে বক্তব্য রাখা অনুচিত বলছে ওয়াকিবহাল মহল।পাকিস্তান কিন্তু ভারতের বন্ধুরাষ্ট্র নয় এটা মাথায় রাখতে হবে, পাকিস্তানের কাছে ভারতের একজন কংগ্রেস সাংসদ ভারতের নামে নিন্দা করছেন কেবলমাত্র রাজনৈতিক বিরোধিতার কারণে, তাতে আখেরে ভারতের সম্মানহানি হলো পাকিস্তানের কাছে, বলছেন বিশেষজ্ঞরা।

সেখানে পাকিস্তানের কাছে ভারতের এইরকম নিন্দামন্দ করা কোনোভাবেই মেনে নিতে পারেনি কেন্দ্রীয় সরকার। বিজেপির তরফ থেকে বলা হয়েছে; “কংগ্রেসের পাকিস্তান প্রেম; নতুন কিছু নয়। তবে, পাকিস্তানের মঞ্চে দাঁড়িয়ে; ভারতকে বদনাম করার চেষ্টাও কেউ করতে পারেন; তা কংগ্রেসকে দেখে শিখতে হবে”।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...