দেশে বিদেশে

সৌজন্যের নজির! মোদী-মমতার জন্য আম এল বাংলাদেশ থেকে, পাঠালেন শেখ হাসিনা

সৌজন্যের অনন্য নজির গড়ল বাংলাদেশ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য আম উপহারে পাঠালেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু মোদী-মমতাই নন, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের জন্যও আম পাঠালেন শেখ হাসিনা।

আজ, রবিবার পেট্রোপোল সীমান্ত দিয়ে বাংলাদেশ থেকে আম পাঠানো হল ভারতে। এদিন দুপুরে পেট্রোপোল স্থলবন্দরে উপস্থিত ছিলেন দুই দেশের আধিকারিকরা। সেখান দিয়েই আম ভর্তি ট্রাক প্রবেশ করে ভারতে।

জানা গিয়েছে, মোদী-মমতা-কোবিন্দের জন্য ২৬০০ কেজি হাড়িভাঙা আম পাঠানো হয়েছে বাংলাদেশ থেকে। ভারতীয় কর্তাদের হাতে তুলে দেওয়া ২৬০ কার্টন আম। রংপুরের হাড়িভাঙা আমের সুখ্যাতি রয়েছে চারিদিকে। যেমন তার স্বাদ, তেমন তার গন্ধ।

আরও পড়ুন- বঙ্গ বিজেপির রাশ থাকুক আরএসএসের হাতেই, দাবী সঙ্ঘের, জাতীয় সাধারণ সম্পাদককে বার্তা মোহন ভাগবতের

সেই বিশেষ জাতেরই ২৬০০ কেজি আম মোদী, মমতা ও কোবিন্দকে উপহার দিলেন শেখ হাসিনা। বেনাপোলে কর্মরত বাংলাদেশের ডেপুটি কমিশনার অনুপম চাকমা বলেন, “ভারত-বাংলাদেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চিরস্থায়ী। সেই সম্পর্ক আরও দৃঢ় হবে”।

চলতি বছরে মুজিব শতবর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশ সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে গিয়ে দুই দেশের মধ্যে সুসম্পর্কের কথা বলতে শোনা যায় মোদীকে। তাঁর কথায়, “জীবনের শুরুর দিকে আন্দোলনগুলির অন্যতম ছিল বাংলাদেশের স্বাধীনতার জন্য লড়াইয়ে সামিল হওয়া”।

Related Articles

Back to top button