সব খবর সবার আগে।

একের পর এক ঘুষি পড়ছে লাল ফৌজের গায়ে! মারছে ভারতীয় সেনা, প্রকাশ্যে এলো ভিডিয়ো

১৫ই জুন গালওয়ান উপত্যকায় চীনের অতর্কিত আক্রমণের কথা এখনো মানুষের মুখে মুখে। দেশজুড়ে মানুষ চীনের জিনিস বয়কটের দাবি জানাচ্ছে। কিন্তু সেই ভয়াবহ সংঘর্ষের রেশ কাটতে না কাটতেই ফের সিকিম সীমান্তে ভারত ও চীনের জওয়ানদের মধ্যে হাতাহাতির ভিডিয়ো সামনে এলো। সিকিমের স্কিরমিসে দুপক্ষের সেনার মধ্যে ঘুষির লড়াই শুরু হয়। ভিডিওতে একের পর এক ঘুষি মেরে চীনের এক সেনাকে বিধ্বস্ত করে ছাড়ছে এক ভারতীয় জওয়ান। ৫ মিনিটের ওই ভিডিওটি যে দেশবাসীর মনের ক্ষোভকে আরও বাড়িয়ে তুলবে তা বলার অপেক্ষা রাখে না।

চারিদিকে বরফ তার মধ্যে হাতাহাতিতে লিপ্ত হয়েছে দুই দেশের সেনা। ভিডিওতে দুই পক্ষ থেকেই শোনা যাচ্ছে “পিছিয়ে যাও”,”ডোন্ট ফাইট” এরকম আওয়াজও। যদিও ভিডিয়োটি কখন রেকর্ড করা হয়েছে, সে বিষয়ে কোনো তথ্য মেলেনি। এছাড়া ভিডিয়োর সত্যতাও যাচাই করা সম্ভব হয়নি।

গত ১৫ই জুন গালওয়ানে দুদেশের মধ্যে সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান শহীদ হন । এছাড়া অপরপক্ষে কমান্ডিং অফিসার সহ ৪৩ জন এ ঘটনায় গুরুতর জখম ও মারা গেছেন বলে খবর পাওয়া গেছে। তার মধ্যেই সিকিমের এই উত্তেজনাময় ভিডিও।

লাদাখ সীমান্তে দুই দেশের মধ্যেই সামরিক আলোচনা চলছে। গতকালই চুসুলের দিক থেকে চীনা এবং মলদো থেকে লেফটেন্যান্ট জেনারেলের মধ্যে আলোচনা হয়। তবে এই ভিডিয়ো মানুষকে যে আরও খেপিয়ে দেবে চীনের বিরুদ্ধে, তা স্পষ্ট।

You might also like
Leave a Comment