দেশ

চাপে পাকিস্তান। নিয়ন্ত্রণ রেখায় পরে থাকা পাক সেনাদের দেহ ফিরিয়ে নিতে বলল ভারত।

গত ৩১ শে জুলাই ভারত – পাক নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে জম্মু কাশ্মীরের কেরান সেক্টর দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করেছিল পাক বর্ডার অ্যাকশন টিমের কিছু সদস্য এবং জঙ্গিরা। ৩১ জুলাই থেকে থেকে বারবার সেই স্থানে সংঘর্ষ বিরতি চুক্তিও লঙ্ঘন করে পাকিস্তান। পাকিস্তানকে জবাব দিয়েই ভারতীয় সেনারা বাঞ্চাল করে পাক সেনাদের ভারতে প্রবেশের চেষ্টা এবং সংঘর্ষে মৃত্যু হয় ৭ পাক সেনার৷

 

পাক সেনাদের মৃত দেহ গুলো নিয়ন্ত্রণ রেখার এপারে পরে থাকলেও সীমান্তে ভারী গোলা বর্ষণ চলায় ভারতীয় সেনারা পাক সেনাদের সেই দেহ উদ্ধার করতে পারেনি৷ তবে তার ছবি ভারতীয় সেনার তরফে দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়াতে। এরপরই ভারতীয় সেনার তরফে পাক সেনাদের বলা হয় যে তারা ইচ্ছে করলে তাদের BAT জওয়ানদের দেহ সাদা পতাকা দেখিয়ে নিয়ন্ত্রণ রেখা থেকে ওপারে নিয়ে যেতে পারে।

আর এখানেই চাপে পরে পাকিস্তান। পাকিস্তান যদি ভারতের প্রস্তাবে রাজি হয় তবে এটি বিশ্বদরবারে প্রমাণিত হয়ে যাবে যে পাক সেনারা পাক মদতপুষ্ট জঙ্গিদের মাধ্যমে ভারতে প্রবেশের চেষ্টা করেছিল আর তাতে খুলে যাবে পাকিস্তানের মুখোশ। ফলে ভারতের এই প্রস্তাবে এখনও কোনো সাড়া না দিয়ে নিশ্চুপ রয়েছে পাকিস্তান। প্রসঙ্গত, কিছুদিন আগেই অমরনাথ যাত্রা পথে পাক সেনাদের ব্যবহৃত রাইফেল এবং বিস্ফোরক উদ্ধার করা হয়। যার থেকে ভারতীয় সেনারা দাবী করেন যে পাক মদতপুষ্ট জঙ্গিদের সঙ্গে পাক সেনারা একত্রিত হয়ে জম্মু কাশ্মীর উপত্যকায় বড়ো নাশকতার ছক কষছে। এরপরই সীমান্তে পাক সেনাদের পরে থাকা মৃত দেহ ভারতীয় সেনাদের এই দাবীকে পুরোপুরি সঠিক প্রমাণিত করে।

Related Articles

Back to top button