সব খবর সবার আগে।

ফের গুগল প্লে স্টোরে ফিরে এলো জনপ্রিয় টিকটক৷

0 0

Get real time updates directly on you device, subscribe now.

ভারতে টিকটক অ্যাপটি রিলিজ হওয়ার সঙ্গে সঙ্গে তা প্রচন্ড ভাবে জনপ্রিয় হয়ে উঠেছিল। এই অ্যাপটিকে ব্যবহার করে নানান ধরণের ছোটো ছোটো ভিডিও বানাতেন অ্যাপটির ইউজাররা। কিন্তু এই অ্যাপটির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে কিছু ইউজার বিভিন্ন অপ্রীতিকর ভিডিও বানানো এবং আপলোড করা শুরু করেন। যার থেকেই এই অ্যাপটিকে নিয়ে বিতর্ক শুরু হয়।

এরপর এই অ্যাপটি বর্তমান তরুণ প্রজন্মদের ওপর খারাপ প্রভাব সৃষ্টি করছে এই অভিযোগ জানিয়ে একটি মামলা করা হয় মাদ্রাজ হাইকোর্টে। গত ৩ এপ্রিল এই মামলার শুনানিতে মাদ্রাজ হাইকোর্ট রায় দেয় এই অ্যাপটি ব্যান করার। ফলস্বরূপ গত ১৮ এপ্রিল এই জনপ্রিয় অ্যাপটিকে ডিলিট করে দেওয়া হয় গুগল প্লে স্টোর থেকে। যার ফলে চরম আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয় এই অ্যাপের সংস্থাটিকে।

 

এরপর বিষয়টি সুপ্রিম কোর্টে গেলে সেখানে এই ব্যান প্রসঙ্গটি নিয়ে শুনানি হয় গত ২২ এবং ২৪ এপ্রিল। সেখানে সংস্থাটির আইনজীবী জানান যে এই অ্যাপটি থেকে অপ্রীতিকর সমস্ত ভিডিও ডিলিট করে দেওয়া হচ্ছে। সঙ্গে তিনি এও জানান যে এই অ্যাপটিতে এমন কিছু নেই যা এই দেশের তরুণ প্রজন্মদের ভুল পথে চালিত করতে পারবে। সঙ্গে ব্যানের দরুন সংস্থাটির আর্থিক ক্ষতি সম্বন্ধেও তিনি জানান সুপ্রিম কোর্টে।

এরপরই সব শুনে সুপ্রিম কোর্টের বিচারপতি রায় দেন যে, এই অ্যাপটির ব্যান তুলে নেওয়া হবে। কারণ, এই অ্যাপটি ব্যান করার অর্থ দেশের মানুষের ব্যক্তিগত স্বাধীনতায় হস্তক্ষেপ করা, যা অনুচিত। তাই ব্যান তুলে নেওয়া হয় জনপ্রিয় এই অ্যাপ টিকটক থেকে৷ আজ থেকে ফের গুগল প্লে স্টোর থেকে এই অ্যাপটিকে ডাউনলোড করে ভিডিও বানাতে মেতে উঠতে পারবেন এই অ্যাপটির ইউজাররা৷ আপাতত এই খবরে খুশি ছড়িয়ে পরেছে টিকটিক মহলে৷

Get real time updates directly on you device, subscribe now.

Leave A Reply

Your email address will not be published.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More