সব খবর সবার আগে।

বিশাখাপত্তনমের জাহাজ কারাখানায় হুড়মুড় করে ভাঙল ক্রেন, এখনো অবধি মৃত ১১ জন, আহত ১

আনলক পর্ব শুরু হওয়ার সময় থেকে একাধিক দুর্ঘটনার খবর উঠে এসেছে বিশাখাপত্তনম থেকে। তিন মাস আগে বিশাখাপত্তনমের এল জি পলিমার ফেসিলিটি নামে কারখানা থেকে গ্যাস লিক করে প্রায় ১১ জনের মৃত্যু হয়। অসুস্থ হয়ে পড়েন সহস্রাধিক মানুষ। এরপর গত ৩০শে জুন বিশাখাপত্তনমের একটি ওষুধ তৈরির কারখানা থেকে গ্যাস লিক হয়ে ২ জন মারা যান এবং ৪ জনকে হাসপাতালে ভর্তি করতে হয়। এবার আবারও ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল বিশাখাপত্তনমের হিন্দুস্থান শিপইয়ার্ড লিমিটেডের কর্মীরা।

শনিবার অন্ধ্র প্রদেশের বিশাখাপত্তনমে হিন্দুস্থান শিপইয়ার্ড লিমিটেডের জাহাজ তৈরির কারাখানায় হঠাৎই যন্ত্রাংশের ত্রুটির দরুন হুড়মুড় করে কারখানার কর্মীদের ওপরেই ভেঙে পড়ল ক্রেন। দৈত্যাকার সেই ক্রেনের নীচেই বেশ খানিকক্ষণ চাপা পড়ে থাকলেন বহু শ্রমিক।

ক্রেনের নীচে চাপা পড়ে এ পর্যন্ত প্রায় ১১জন শ্রমিক মারা গেছেন এবং একজনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন ডিসিপি সুরেশ বাবু।

বিশাখাপত্তনমের পুলিশ কমিশনার আর কে মিনা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ১১ জন নিহতদের মধ্যে ৪ জন ছিলেন জাহাজ কারখানার কর্মী, এবং বাকীরা ঠিকা শ্রমিক। দুর্ঘটনার খবর পেয়েই রাজ্যের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি, জেলা কালেক্টর ও পুলিশ প্রধানকে ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকার্যের নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, বিশাখাপত্তনমের এই কারখানাটি কেন্দ্রীয় সরকারের। এখানে শুধু জাহাজই তৈরি হয় না বরং জাহাজ মেরামতি, ডিজাইন, এমনকি সাবমেরিনও তৈরি হয়।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment