সব খবর সবার আগে।

গুজরাটে রাতের অন্ধকারে ফুটপাতে শুয়ে থাকা ১৫ জন পরিযায়ী শ্রমিককে পিষে দিল ট্রাক! ক্ষতিপূরণ ঘোষণা প্রধানমন্ত্রীর

তাঁদের জীবনের মূল্য যে খুবই স্বল্প তার করোনার জেরে চলা লকডাউনের ছবিতেই স্পষ্ট হয়ে উঠেছিল। এবার ফুটপাতে ঘুমিয়ে থাকা এক শিশুসহ ১৫ জন পরিযায়ী শ্রমিককে পিষে দিয়ে গেল একটি ট্রাক।

মঙ্গলবার ভোর রাতে এই ভয়াবহ পথ দুর্ঘটনা ঘটে প্রধানমন্ত্রীর রাজ্য গুজরাতের সুরাতে। আঁখ বোঝাই একটি ট্রাকটারের সঙ্গে ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে ফুটপাতে উঠে যায়। এবং ঘুমন্ত মানুষগুলিকে একসঙ্গে পিষে দেয়।

সূত্র মারফত খবর এই পরিযায়ী শ্রমিকরা আদতে রাজস্থানের বাসিন্দা। জানা গিয়েছে সুরাত শহর থেকে প্রায় ৬০ কিলোমিটার দূরে কোসাম্বা গ্রামের কাছে এই দুর্ঘটনা ঘটে। কিম-মাণ্ডবী রাস্তার ওপর ট্রাকের ড্রাইভার বেলাগাম হয়ে রাস্তায় শুয়ে থাকা দরিদ্র মানুষদের ওপর দিয়ে চালিয়ে দেয়। ঘটনাস্থলেই বারোজনের মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়া হয় আট জনকে। সেখানে আরও তিনজনের মৃত্যু হয়। মৃত্যুর সংখ্যা আর‌ও বাড়তে পারে বলে আশঙ্কা পুলিশের। ইতিমধ্যেই ওই ট্রাক ড্রাইভারকে গ্রেফতার করা হয়েছে।

এই ঘটনায় গভীর শোক জ্ঞাপন করে মোদী বলেছেন যে প্রধানমন্ত্রী জাতীয় সাহায্য কোষ থেকে মৃতদের পরিবারকে দুই লাখ টাকা করে দেওয়া হবে। এছাড়াও আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। ঠিক কি ভাবে ট্রাকটি ওভাবে ফুটপাথে শুয়ে থাকা মানুষদের মেরে দিল, ড্রাইভার প্রকৃতস্থ ছিলেন কিনা, কুয়াশার প্রভাব ছিল কিনা, সব সম্ভাবনাই খতিয়ে দেখছে গুজরাত পুলিশ।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...