সব খবর সবার আগে।

দিন দিন বেড়েই চলেছে সংক্রমন, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬,০৮৮ যা এখনো পর্যন্ত একদিনে সর্বোচ্চ

করোনার জেরে দুর্বার হচ্ছে মানুষের জীবনযাত্রা।লকডাউনের মধ্যেও যেন বাঁধ মানছে না সংক্রমনের হার। দেশে দিন প্রতিদিনই হু হু করে বেড়েই চলেছে সংক্রমনের সংখ্যা।এবার একদিনে সংক্রমনের সংখ্যা রেকর্ড ছাড়িয়ে গেল। দেশে একদিনে ৬,০৮৮ জন মানুষ একসাথে করোনা আক্রান্ত হলেন। ফলে বর্তমানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১,১৮,৪৪৭। দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৪৮ জনের। ফলে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩,৫৮৩জন। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুসারে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬৬,৩৩০জন।

ভারতে এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৮,৫৩৪ জন। ফলে দেশে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৪০.৯৭ শতাংশ।

এদিকে দেশে রাজ্যের নিরীখে মৃত ও আক্রান্তের দিক থেকে শীর্ষ তালিকায় রয়েছে মহারাষ্ট্র। সেখানে এখনো অবধি আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়ে গেছে এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১,৪৫৪। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। সেখানে আক্রান্ত ও মৃতের সংখ্যা যথাক্রমে ১৩,৯৬৭ এবং ৯৪।

সংক্রমনের নিরীখে রাজ্যের তালিকায় তিন নম্বরে রয়েছে গুজরাত। এই রাজ্যে আক্রান্ত ও মৃতের সংখ্য যথাক্রমে ১২,৯০৫ এবং ৭৭৩। এছাড়া রাজধানী দিল্লিতে আক্রান্তের সংখ্যা ১১ হাজার ছাড়িয়েছে, এবং মৃতের সংখ্যা ১৯৪।

এদিকে গোটা বিশ্বে করোনা সংক্রমণের শিকার হয়েছে প্রায় ৫১ লক্ষ ৯৪ হাজারেরও বেশি মানুষ।মৃত্যুর সংখ্যা ৩ লক্ষ ৩৪ হাজারের বেশি। এখনো অবধি সুস্থ হয়েছেন ২০ লক্ষের বেশি মানুষ।

You might also like
Comments
Loading...