দেশ

Breaking: গরু পাচারকাণ্ডে এবার অমিত শাহ্‌’র বিরুদ্ধে মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

এবার গরু পাচারকাণ্ডে উঠে এল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌’র নাম। তাঁর বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে একটি জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে। এই ঘটনার মোড় কোনদিকে নেয়, এখন সেটাই দেখার।

অভিযোগ বাংলাদেশ সীমান্তে যে রক্ষীরা রয়েছে অর্থাৎ সিআইএসএফের উপর। এই সীমান্তরক্ষীরা কাজ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তত্ত্বাবধানে। কিন্তু অভিযোগ যে সীমান্তে রক্ষীরা থাকা সত্ত্বেও কেন কীভাবে প্রতিদিন গরু পাচার হচ্ছে। কেন এই ঘটনা আটকানো যাচ্ছে না, সেই নিয়ে উঠেছে প্রশ্ন।

অভিযোগ, সামরিক বাহিনী বা আধা সামরিক বাহিনী নিজেদের কাজ করতে ব্যর্থ হচ্ছে। সেই কারণে এই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দফতরকে এই মামলায় নিযুক্ত করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে এই জনস্বার্থ মামলা দায়ের করা হয়েছে বলে জানা যাচ্ছে।

আইনজীবী রমাপ্রসাদ সরকার এই জনস্বার্থ মামলা কলকাতা হাইকোর্টে দায়ের করেছেন বলে খবর। মনে করা হচ্ছে, আগামী শুক্রবার এই মামলাটি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে উঠতে পারে। মূলত অভিযোগ হচ্ছে, গরু পাচার কাণ্ডে যখন একাধিক কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা তদন্ত চালাচ্ছে, এরপরও কেন গরু পাচার বন্ধ হচ্ছে না? কেন কেন্দ্র সরকার এই বিষয়ে গুরুত্ব দিচ্ছে না, সেই নিয়ে উঠেছে প্রশ্ন। সীমান্তের অবস্থা কী, সেখানে  নিরাপত্তা পরিস্থিতি কেমন, এই সমস্ত বিষয় নিয়েই উঠেছে প্রশ্ন।

Related Articles

Back to top button