দেশ

‘শিন্ডেকে আগেই মুখ্যমন্ত্রী হওয়ার প্রস্তাব দিয়েছিলেন বাবা’, বিস্ফোরক দাবী করলেন আদিত্য ঠাকরে

মহারাষ্ট্রের (Maharashtra) রাজনীতিতে এখন বেশ সংকটময় সময় চলছে। শিবসেনা (Shiv Sena) প্রায় ভাঙনের মুখে। ইতিমধ্যেই একাধিক বিধায়ককে নিয়ে বিদ্রোহ ঘোষণা করেছেন মহারাষ্ট্রের নগরোয়ন্নন মন্ত্রী একনাথ শিন্ডে (Eknath Shinde)। এসবের মাঝেই এক বিস্ফোরক মন্তব্য করে বসলেন মহারাষ্ট্রের মন্ত্রী তথা মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র আদিত্য ঠাকরে (Aditya Thackeray)। তাঁর কথায়, একনাথ শিন্ডেকে মুখ্যমন্ত্রী (Chief Minister) পদে বসার প্রস্তাব অনেক আগেই দিয়েছিলেন উদ্ধব ঠাকরে।

গতকাল, রবিবার এএনআইকে আদিত্য ঠাকরে বলেন, “বাবা গত ৩০শে মে একনাথ শিণ্ডেকে মুখ্যমন্ত্রিত্বের প্রস্তাবও দিয়েছিলেন। কিন্তু সেই সময়ে তিনি নাটক করেছিলেন এবং এখন মাত্র এক মাস পরে তিনি বিদ্রোহী”।

তবে আদিত্য ঠাকরের কথায়, শিন্ডে চলে গিয়েছেন তা একপ্রকার ভালোই হয়েছে। আদিত্যর মতে, এতে দল পরিষ্কার হবে। তিনি এও বলেন যে বিদ্রোহী বিধায়করা বর্তমানে গুয়াহাটির একটি পাঁচতারা হোটেলে রয়েছেন। তিনি এও যোগ করেন যে বিশ্বাসঘাতকদের আর দলে ফিরিয়ে নেওয়া হবে না।

সূত্রের খবর অনুযায়ী, এখনই মুম্বই ফেরার কথা ভাবছেন না শিন্ডেরা। প্রায় সপ্তাহখানেক তারা সেখানেই থাকবেন বলে খবর। একনাথ শিন্ডে আশঙ্কা করছেন যে তারা যদি মুম্বই ফিরে যান, তাহলে একাধিক বিধায়ক আবার উদ্ধব ঠাকরের দলে ফিরে যেতে পারেন।

এদিকে আবার, উদ্ধব ঠাকরের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন বিদ্রোহী শিবসেনা নেতা একনাথ শিন্ডে। বিদ্রোহের পর একনাথ শিন্ডে ও রাজ্যের ১৫ বিধায়কের বিধায়ক পদ খারিজের ব্যাপারে পদক্ষেপ নিয়েছেন উদ্ধব ঠাকরে। এর বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে গিয়েছেন শিন্ডে ও অন্যান্য বিধায়করা। তবে সুপ্রিম কোর্টের তরফে বলা হয়েছে যে যতক্ষণ না পর্যন্ত ডেপুটি স্পিকারের বিরুদ্ধে কোনও অনাস্থা প্রস্তাব গৃহীত না হচ্ছে, ততক্ষণ একানাথ শিন্ডে বা ওই ১৫ জন বিধায়কের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেওয়া যাবে না।

Related Articles

Back to top button