দেশ

পাবজিকে আউট করে অক্টোবরেই এন্ট্রি নিচ্ছে দেশী অ্যাকশন গেম ‘ফৌজি’, সৌজন্যে অক্ষয় কুমার

ভারতে এত প্রতিভা থাকতে চীনা অ্যাপ ব্যবহার কেন? প্রশ্ন তুলছে কেন্দ্রীয় সরকার। গত বুধবার দেশে নিষিদ্ধ করা হয়েছে পাবজি (PUBG) গেমিং অ্যাপ। এই অ্যাপ এর বিরুদ্ধে অভিযোগ, গেমারদের ব্যক্তিগত তথ্য সার্ভারের মাধ্যমে চলে যাচ্ছিল বাইরের দেশে। তাই পাবজির দুঃখ ভোলাতে এবার চলে আসছে ফৌজি (FAU-G)! সৌজন্যে বলিউড অভিনেতা অক্ষয় কুমার (Akshay Kumar)। তিনি আজ এই ভিডিও গেমের একটি পোস্টার পোস্ট করেছেন।

ফলে এবার দেশীয় অ্যাপেই অ্যাকশন গেম খেলতে পারবেন গেমাররা। মাল্টি প্লেয়ার অ্যাকশন গেমের নাম রাখা হয়েছে ‘FAU-G’ (আপনাকে পড়তে হবে ফৌজি)। পুরো অর্থ – ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড-গার্ডস’।

বেঙ্গালুরুর একটি সংস্থা খুব শীঘ্রই বাজারে আনবে এই গেম। অক্টোবরের শেষে এই গেমের প্রথম ধাপ মুক্তি পেতে চলেছে। মূলত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) আত্মনির্ভর ভারত (Atmanirbhar Bharat) প্রকল্পকে মাথায় রেখেই এই মাল্টিপ্লেয়ার মিড কোর গেম নিয়ে আসা হচ্ছে।

বেঙ্গালুরুর এই সংস্থার পক্ষ থেকে জানা গিয়েছে, এই গেম থেকে যা আয় হবে তার কুড়ি শতাংশ চলে যাবে ‘ভারত কে বীর ট্রাস্ট’ নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের তহবিলে। এই সংগঠন ভারতের বীর সেনাদের শ্রদ্ধা জানায় এবং তাদের পরিবারকে সহায়তা করে থাকে।

এ প্রসঙ্গে অক্ষয় কুমার জানিয়েছেন, ভারতের যুব সমাজের কাছে গেমিং একটি গুরুত্বপূর্ণ বিনোদনের মাধ্যম। তাই এই অ্যাপের মাধ্যমে আমি আশা করি ওরা আনন্দিত হবে সেই সঙ্গে আমাদের দেশের সেনাদের বলিদানকে উপলব্ধি করতে পারবে এবং পরোক্ষভাবে শহীদদের পরিবারকে সহায়তা করতে পেরে ওরা গর্ববোধ করবে। প্রধানমন্ত্রী আত্মনির্ভর ভারত প্রকল্পকে সফল করার জন্য সকলেরই ক্ষমতা রয়েছে।

FAU-G Poster

জানা গিয়েছে ওই গেমে ভারতীয় সেনাবাহিনী কিভাবে দেশি ও বিদেশি সেনাদের পরাস্ত করে তার বিভিন্ন অভিজ্ঞতা ও পদ্ধতি তুলে ধরা হবে।

এছাড়াও জানা গিয়েছে যে অক্টোবরের শেষে গেমের যে ভার্সন প্রথম ভারতে মুক্তি পাবে তা নির্মিত হবে গালওয়ান উপত্যকায় চীনা সেনা যেভাবে ভারতীয় সেনাদের উপর আক্রমণ করেছিল এবং ভারত যেভাবে পাল্টা জবাব দিয়েছিল তার উপর ভিত্তি করে।

প্রথমেই এই গেমটি দুইজন খেলতে পারলেও পরে তৃতীয় ব্যক্তির শুটিং গেম প্লে মুক্তি পাবে। গেমটি গুগল প্লে স্টোর ও অ্যাপেল অ্যাপ স্টোরে পাওয়া যাবে।

Related Articles

Back to top button