দেশ

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দুই ঘনিষ্ঠ সহকর্মীর বাড়িতে হানা আয়কর দফতরের!

রাজস্থানে গদি টলমল করছে কংগ্রেসের। রাজ্যের উপমুখ্যমন্ত্রী সচিন পাইলটের বিদ্রোহে রাজস্থান কংগ্রেসে যখন টালমাটাল অবস্থা চলছে, তখনই রাজ্যের মুখ্যমন্ত্রী অশোক গেহলটের দুই ঘনিষ্ঠ সহকর্মীর বাড়িতে হানা দিল আয়কর দফতর।

মাঝরাতে সাংবাদিক সম্মেলন করে কংগ্রেস জানিয়েছিল, সরকার নিরাপদ। সরকার পরে যাওয়ার কোনও আশঙ্কাই নাকি নেই। কিন্তু তার কয়েক ঘণ্টার মধ্যেই সোমবার সকালে রাজস্থান কংগ্রেসের সহ-সভাপতি রাজীব অরোরা এবং ধর্মেন্দ্র রাঠোরের বাড়ি-সহ বিভিন্ন জায়গায় রেইড চালায় আয়কর দফতর। কর ফাঁকির অভিযোগে অভিযুক্ত এই দুই নেতার সঙ্গে জড়িত জয়পুর ও কোটার পাঁচটি অবস্থানে রেইড চালানো হয়েছে বলে জানিয়েছেন দফতরের আধিকারিকরা।

রবিবার গভীর রাতে একটি বিবৃতি জারি করে সচিন পাইলট দাবি করেছিলেন, গেহলট সরকার সংখ্যালঘু। ৩০ জন বিধায়কের সমর্থনই রয়েছে তাঁর পক্ষে। তার কয়েক ঘণ্টা পরই রাত ২.৩০টে নাগাদ সাংবাদিক সম্মেলন করে কংগ্রেস। সেখানে দাবি করা হয়, ‘মুখ্যমন্ত্রী অশোক গেহলটের প্রতি আস্থা রেখে একটি চিঠিতে স্বাক্ষর করেছেন ১০৯ জন বিধায়ক।’

পাইলট বিজেপিতে যোগ দেবেন বলে জল্পনা শুরু হলেও সোমবার তিনি নিজেই জানান তিনি এমন কিছু করছেন না। মনে করা হচ্ছিল, এ দিনই বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে দেখা করতে পারেন সচিন। তবে সেই জল্পনা উড়িয়ে রাজস্থানের উপমুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি বিজেপিতে যোগ দিচ্ছেন না। তবে তিনি রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট দলের বিধায়কদের নিয়ে যে বৈঠক ডেকেছেন, সেখানে যোগ না-দেওয়ার ব্যাপারে অনড় রয়েছেন।

জয়পুরে তাঁর প্রতি সমর্থনের শক্তিপরীক্ষা করতেই বৈঠক ডেকেছেন গেহলট। সে জন্য দলীয় হুইপও জারি করা হয়েছে।

Related Articles

Back to top button