সব খবর সবার আগে।

শাহ-পওয়ার সাক্ষাতে বাড়ছে মহারাষ্ট্রের জোট সরকারের অশান্তি, নয়া চাল বিজেপির?

ভারতবর্ষের পাঁচ রাজ্যে চলছে ভোট পর্ব। তবে মহারাষ্ট্রের রাজনীতিতে যেন বাড়ছে জটিলতা। সবে ক্ষমতার এক বছর, এরই মধ্যে মহারাষ্ট্রের জোট সরকার নিয়ে শুরু হয়েছে জটিলতা। জোট সরকার নিয়ে ক্রমশ বাড়ছে অশান্তি, এমনকি প্রশ্ন উঠছে সরকারের স্থায়িত্ব নিয়ে। এই পরিস্থিতির মধ্যেই এনসিপি সুপ্রিমো শরদ পওয়ার সাক্ষাৎ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে। শাহর ফার্ম হাউসে বেশ কিছুক্ষণ কথাবার্তা চলে দুজনের।

এছাড়াও এনসিপির আরেক শীর্ষনেতা প্রফুল প্যাটেল বিজেপি-পন্থী একাধিক শিল্পপতির সঙ্গে দেখা করেছেন বলে জানা গিয়েছে। উদ্ধব ঠাকরের সরকারের উপর এই মুহূর্তে ত্রিমুখী চাপ কাজ করছে। এই সাক্ষাতের পরই জোট শিবিরের এখন মাথায় হাত, উদ্ধব সরকারকে সামলাতে হচ্ছে সেই সব চাপ, জোট শিবিরের ক্রাইসিস ম্যানেজাররা সামলাতে অস্থির। ঝামেলার শুরু অম্বানির বাড়ির সামনে বোমা রাখার শচীন ওয়াজের গ্রেপ্তারি, রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার পরমবীর সিংয়ের আনা বিস্ফোরক তোলাবাজির অভিযোগ থেকে শুরু করে, রাজ্যের কোভিড পরিস্থিতি পর্যন্ত।

বলা বাহুল্য, শরদ পওয়ারেরই ভাইপো অজিত পওয়ার নিজের অনুগামীদের নিয়ে বিজেপিকে সমর্থন করে সরকারও গঠন করে ফেলেছিলেন।বিজেপি আবারও এই রকম কোনও চাল চালতে পারে বলেই ভাবা হচ্ছে। সেই সঙ্গে কংগ্রেস এবং এনসিপির মধেও ইউপিএ চেয়ারপার্সনের পদ নিয়ে টানাপোড়েন চলছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...