সব খবর সবার আগে।

‘বিরোধিতা প্রধানমন্ত্রীকে কখনও দুর্বল করে না, আরও বেশি শক্তিশালী করে তোলে’, মোদীর ভূয়সী প্রশংসায় শাহ

২০ বছর হয়ে গেল নরেন্দ্র মোদী রাজনীতির দুনিয়ায় পা রেখেছেন। সাত বছর ধরে  তিনি রয়েছেন প্রধানমন্ত্রীর আসনে। তাঁর এই দীর্ঘ সময়ের রাজনৈতিক জীবনে একটি বদনাম কিছুতেই পিছু ছাড়ে নি মোদীর। তা হল, এখনও পর্যন্ত কখনও কোনও সাক্ষাৎকারে সরাসরি কোনও প্রশ্নের উত্তর দিতে দেখা যায় নি প্রধানমন্ত্রীকে। এমনকি, এতগুলো বছরে একটিও সাংবাদিক বৈঠকও করেননি তিনি।

কিন্তু এমনটা কেন? তাহলে কী প্রধানমন্ত্রী স্বৈরাচারী? এমন নানান প্রশ্নের মুখোমুখি হতে হয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্‌’কে। আর সেসমস্ত প্রশ্নের উত্তরও দিয়েছেন তিনি নানা সময়ে। আবার এও দেখা যায় যে কোনও সাংবাদিক সম্মেলনে বা সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী উপস্থিত থাকলেও কথা বলছেন অমিত শাহ।

সম্প্রতি, নরেন্দ্র মোদীর রাজনৈতিক জীবনে ২০ বছর পূর্তির উপলক্ষ্যে সংসদ টিভিতে একটি সাক্ষাৎকার দেন অমিত শাহ। সেখানে তাঁকে এই একই প্রশ্ন করা হয় যে প্রধানমন্ত্রী সবসময় চুপ থাকেন কেন? কেন তিনি কোনও সাংবাদিক বৈঠক করেন না? তিনি কী তাহলে স্বৈরাচারী? নিজের খেয়ালেই সব সিদ্ধান্ত নেন তাহলে কী তিনি?

এই প্রশ্নের উত্তরে অমিত শাহ বলেন যে নরেন্দ্র মোদীর মতো ভালো শ্রোতা তিনি আগে কখনও দেখেন নি। মোদী সব কথা শোনেন। সব বৈঠকে তিনি চুপচাপ থাকেন, সকলের কথা মন দিয়ে শোনেন। কে কী পরামর্শ দিচ্ছে, সেদিকে লক্ষ্য রাখেন। সকলের কথাকেই গুরুত্ব দেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন যে প্রধানমন্ত্রী জানেন যে জনতার সমর্থন তাঁর সঙ্গে রয়েছে। তাঁর বিরুদ্ধে নানান অভিযোগ তোলা হয়েছে। কিন্তু সবকিছুকেই তিনি শান্তভাবে মানিয়ে নেন। তাই তিনি যদি কোনও ভুল করে ফেলেন, তাহলে জনগণ তাঁকে ক্ষমা করে দেন। শাহ এও বলেন যে বিরোধিতা তাঁকে দুর্বল করে না, বরং আরও বেশি শক্তিশালী করে তোলে।

আজ, রবিবার সংসদ টিভিতে শাহ্‌’র এই সাক্ষাৎকার সম্প্রচারিত হয়। এই সাক্ষাৎকারে তিনি আরও বলেন যে ভারত খুব তাড়াতাড়ি ফাইভ ট্রিলিয়ন ডলার অর্থনীতির দেশে পরিণত হবে। দেশের আর্থিক উন্নতি হয়েছে। অর্থনৈতিক দিক দিয়ে ভারত ১১ নম্বর থেকে ৬ নম্বরে উঠে এসেছে। এর আগে কোনও প্রধানমন্ত্রী এমনটা করতে পারেন নি।

You might also like
Comments
Loading...