দেশ

রামভক্ত কেজরিওয়াল! দীপাবলি উপলক্ষ্যে অযোধ্যার রামমন্দিরের অনুকরণে দিল্লিতে পুজোমণ্ডোপ বানাচ্ছেন দিল্লির মুখ্যমন্ত্রী

একটা এমন সময় ছিল যখন অযোধ্যার রামমন্দির তৈরি করার বিরোধিতা করেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তবে এখন তিনি রাম ভক্ত হয়েছেন। আর এই কারণেই দিল্লিতে দীপাবলি উপলক্ষ্যে অযোধ্যায় নির্মীয়মাণ রামমন্দিরের অনুকরণেই এবার রামমন্দিরের মণ্ডপ তৈরি করছেন কেজরিওয়াল।

সূত্রের খবর অনুযায়ী, অযোধ্যার রামমন্দিরের অনুকরণে তৈরি করা এই রামমন্দিরের মণ্ডপ হবে ৩০ ফুট উচ্চতার ও ৮০ ফুট প্রশস্ত। আগামী ৪ই নভেম্বর দীপাবলির পুজো করবেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এই কারণে তৈরি করা হয়েছে একটি বড় মঞ্চ। আর সেই রামমন্দির হবে এই মঞ্চের একটি অংশ।

সূত্রের খবর, দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া দফতরের নেতৃত্বেই এই মণ্ডপ গঠনের কাজ চলছে। একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি এই কাজটি করছে। এই মণ্ডপ বানানোর এক কারিগরের কথায় এই রামমন্দির দীপাবলি পুজোর মঞ্চের একটি অংশ হবে।

জানা গিয়েছে, এই মণ্ডপের ফ্রেম তৈরি হচ্ছে ধাতু দিয়ে, মণ্ডপের উপরে থাকবে প্লাইউড। আর মণ্ডপের বাইরের সাজসজ্জা হবে থার্মোকল দিয়ে। গতকাল, বৃহস্পতিবার থেকে এই মণ্ডপ তৈরির কাজ শুরু হয়েছে। আগামী রবিবারের মধ্যেই তা শেষ হয়ে যাবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, অযোধ্যায় রামমন্দির তৈরি করার বিপক্ষে ছিলেন অরবিন্দ কেজরিওয়াল ও তাঁর নানান নেতারা। এই মন্দির তৈরি নিয়ে হিন্দু সম্প্রদায়কে কটাক্ষ করতেও ছাড়ে নি তারা। কিন্তু আদালতের রায়ে অযোধ্যায় তৈরি হচ্ছে বহু প্রতীক্ষিত রামমন্দির।

আর এরপরই সম্পূর্ণ নিজের ভোল পালটে ফেলেন কেজরিওয়াল। কিছুদিন আগেই কেজরিওয়ালকে দেখা যায় সরযূ নদীর তীরে আরতি করতে। আর এর আগে তিনি নিজেকে রামভক্ত বলে দাবী করেন। তিনি এও ঘোষণা করেন যে অযোধ্যায় রামমন্দিরে তিনি বয়স্ক মানুষদের নিয়ে যাওয়ার ব্যবস্থা করবেন।

কিন্তু কিছুদিন আগে পর্যন্তও তিনি এই মন্দির তৈরি হওয়ার বিপক্ষেই ছিলেন। হঠাৎ তাঁর এই ভোল বদলের নেপথ্যে যে রাজনীতিই রয়েছে, এমনটাই মনে করছেন ওয়াকিবহাল মহল।

Related Articles

Back to top button