India

বাংলা নির্বাচনে লড়তে প্রস্তুত আসাউদ্দিন ওয়াইসির দল, জোট করতে মমতাকে আহ্বান!

বিজ্ঞাপন

এবার তবে বাংলায় আসছে এআইমিম? অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিনের (AIMIM) আসাউদ্দিন ওয়াইসি তো তাই বলছেন। বিহারে পাঁচটি আসনে জয়লাভ করার পর এবার বাংলার আসন্ন বিধানসভা নির্বাচনে তারা বাংলায় ভোটে লড়তে চান।

বিজ্ঞাপন

এআইমিম ইতিমধ্যেই জানিয়েছেন, বাংলাতে গত তিনবছর ধরেই তারা সংগঠন তৈরি করছেন। মুর্শিদাবাদ, মালদা, উত্তর দিনাজপুরে তাদের গ্রহণযোগ্যতা বাড়ছে। এছাড়াও হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগণায়তেও এই দলের সংগঠন রয়েছে।

বিজ্ঞাপন

এআইমিমের মুখপাত্র অসীম ওয়াকার সংবাদমাধ্যমে বলেছেন, এবার তারা বাংলার ভোটে লড়তে চান। তিনবছর ধরেই তারা বাংলায় নিজেদের সংগঠনের জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছেন। এখন তারা আসন্ন বিধানসভা নির্বাচনে লড়ার জন্য প্রস্তুত। তারা আর কিছুদিনের মধ্যেই নিজেদের নেতাদের নাম প্রকাশ করবেন।

বিজ্ঞাপন

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী অভিযোগ করেছেন, বিহারে সংখ্যালঘু ভোট ভাগ করে বিজেপিকে সুবিধা করে দিয়েছে আইমিম যদিও ওয়াইসির পাল্টা বক্তব্য, এআইএমআইএম-কে জোটে কেউ রাখতে চায়নি। এতে তাঁর করার কিছু নেই।

বিজ্ঞাপন

তবে ওয়াইসির বক্তব্য, তারা তৃণমূলের সঙ্গে জোটে রাজি কারণ তারা বিজেপি বিরোধী। তাই তাদের সঙ্গে জোটের সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়কেই নিতে হবে। না হলে তারা বিহারের মতই একাই লড়াই করবেন আসন্ন বিধানসভা নির্বাচনে। তারা কি কটা আসনে লড়বেন সেটা বাংলায় গিয়ে তাদের নেতারা ঠিক করে আসবেন।

এআইমিম এর ভূমিকা বিহার বিধানসভা নির্বাচনে অনেকটাই গুরুত্বপূর্ণ হয়ে গিয়েছে কারণ তারা যে কুড়িটি আসনের প্রার্থী দিয়েছিল তার মধ্যে পাঁচটিতেই তারা জয়লাভ করেছে। অন্যদিকে এই পাঁচটির মধ্যে চারটি আসন আবার উত্তর দিনাজপুর ও মালদহের সীমানায়। ফলে আসন্ন বিধানসভা নির্বাচনে বাংলাতে বড় ভূমিকা পালন করতে চলেছে আইমিম।ওয়াকিবহাল মহলের মতে যদি আইমিম প্রার্থী দেয় তাহলে মুসলিম ভোট ভাগ হবে এবং এক্ষেত্রেও বাংলাতে সুবিধা ভোগ করবে বিজেপি।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading