সব খবর সবার আগে।

৫ই আগস্টকে ঘিরে এখন অযোধ্যায় প্রস্তুতি তুঙ্গে, তৈরি হচ্ছে লক্ষাধিক লাড্ডু

সারা দেশ এখন ৫ই আগস্টের দিকে তাকিয়ে। চলতি বছরের মার্চ মাসে রামলালার একটি অস্থায়ী মূর্তি মন্দিরে প্রতিস্থাপিত করা হয়। দীর্ঘদিন ধরে অযোধ্যার এই জমিটি ঘিরেই বিতর্ক চলছিল। কিন্তু গত বছরের নভেম্বর মাসের ৯ তারিখ জমিটিতে রামমন্দির নির্মাণের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট।

ভক্তদের বহু অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী ৫ই আগস্ট রামমন্দিরের ভূমিপূজা হতে চলেছে। তাই অযোধ্যায় এখন চলছে শেষ মুহূর্তের চূড়ান্ত প্রস্তুতি। সেদিন মন্দির নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন, ভূমিপূজা অনুষ্ঠানে উপস্থিত থাকবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাই প্রধানমন্ত্রীর নিরাপত্তায় যেন কোন খুঁত না থাকে সে বিষয়ে খতিয়ে দেখছেন যোগী আদিত্যনাথ-এর সরকার। এছাড়াও সেদিন অনুষ্ঠানে যারা অতিথি ও ভক্ত হিসেবে আসবেন তাদের জন্যও করা হচ্ছে বিশেষ আয়োজন।

সেদিন আমন্ত্রিত সকলের জন্য থাকছে লাড্ডুর ব্যবস্থা। তাই চারদিন আগে থেকেই লাড্ডু বানাতে লেগে পড়েছেন দেবরাহ হংস বাবা সংস্থান। অযোধ্যার মনি রাম দাস ছাউনিতে লক্ষাধিক লাড্ডু তৈরির ব্যবস্থা চলছে। ছাউনির এক পন্ডিত জানান, ৫ই আগস্ট ভগবান রামকে এই লাড্ডুগুলি নিবেদন করবেন খোদ প্রধানমন্ত্রী। তারপর প্রসাদ স্বরূপ সেগুলি উপস্থিত ভক্তদের মধ্যে বিতরন করা হবে। এছাড়া পাঠানো হবে দেশের সব বড় মন্দিরে মন্দিরে।

জানা গেছে, ওই অনুষ্ঠানে ১,১১০০০ লাড্ডু বানিয়ে ১১১টি থালায় সাজিয়ে ভগবান রামকে নিবেদন করা হবে। এছাড়াও ওই ছাউনি থেকে একটি ব্যাগও প্রস্তুত করা হচ্ছে যাতে থাকবে অযোধ্যা ও রামমন্দির সম্পর্কিত বইপত্র, এক বাক্স লাড্ডু ও একটি শাল। গত চারদিন ধরে এই সমস্ত কাজ চলছে ছাউনিতে।

রামমন্দির ট্রাস্টের সভাপতি বলেন, ৫ই আগস্ট প্রধানমন্ত্রীর হাতেই রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। এছাড়াও ওই অনুষ্ঠানে কয়েকটি রাজ্যের মুখমন্ত্রী, কেন্দ্রীয় মন্ত্রী ও আরএসএস প্রধান মোহন ভগবতও উপস্থিত থাকবেন।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Leave a Comment