সব খবর সবার আগে।

অযোধ‍্যায় রামমন্দিরের সফরসঙ্গী রেল‌ও! মন্দিরের হুবুহু রেলস্টেশন তৈরী হবে যোগীর রাজ‍্যে!

শুভ দিনের সূচনা হতে আর ২৪ ঘন্টাও বাকি নেই। কাল‌ই প্রধানমন্ত্রীর হাতে হবে অযোধ‍্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন। নরেন্দ্র মোদীর সঙ্গে কাল শ্রীরাম জন্মভূমির সমস্ত ট্রাস্ট, সাধু-সন্ন্যাসী, সংঘের প্রধান মোহন ভাগবত, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং রাজ্যপাল আনন্দিবেন প্যাটেল সহ আরো অনেকেই এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন বলে জানা গিয়েছে। তবে করোনা আক্রান্ত অমিত নাও আসতে পারেন। সূত্রের খবর, অযোধ্যার রাম মন্দিরের অভ্যন্তরস্থ গর্ভগৃহে ভূমি পূজার মাধ্যমে প্রধানমন্ত্রী এই বহু আকাঙ্খিত রাম মন্দির নির্মাণের শুভারম্ভের সূচনা করবেন।

এবার রাম মন্দিরের এই পথ চলায় সফর সঙ্গী হলো ভারতীয় রেল‌ও। রেল‌ ঘোষণা করেছে অযোধ্যার রামমন্দিরের আদলেই নির্মাণ করা হবে অযোধ্যা রেলস্টেশন‌ও। নতুন রূপে ঝাঁ চকচকে হয়ে সেজে উঠতে চলেছে অযোধ্যা স্টেশন। এই স্টেশন একদম রাম মন্দিরের আকারেই নাকি গড়ে উঠবে বলে জানিয়েছে ভারতীয় রেল। যাত্রী সুবিধার জন্য থাকবে অনেক উন্নত সুযোগ সুবিধা থাকছে এই আধুনিক রেল স্টেশনে।

জানা গিয়েছে এই প্রোজেক্ট কে সম্পূর্ণ বাস্তবায়িত করতে খরচ পড়বে প্রায় ১০৪ কোটি টাকা। কি কি এই অত্যাধুনিক রেলস্টেশনে? থাকবে শীততাপ নিয়ন্ত্রিত শৌচাগার, টিকিট প্রদান করার জানালার পরিসর বৃদ্ধি করা হবে, ফুট‌ওভার ব্রিজ সহ যাত্রী প্রতিক্ষালয় বানানো হবে, ফুড প্লাজা ও নানান দোকান থাকবে স্টেশনে। জানা গিয়েছে এই প্ল্যাটফর্মকে ঢেলে সাজাতে ২০১৭ থেকে ২০১৮ সালের মধ্যেই সম্মতি দিয়েছিলো ভারতীয় রেল। টার্গেট নেওয়া হয়েছে আগামী ২০২১ সালের জুন মাসের মধ্যেই এই অযোধ্যার নতুন স্টেশনের কাজ সম্পূর্ণ করে ফেলা হবে।

You might also like
Leave a Comment