সব খবর সবার আগে।

বিশ্বের তৃতীয় বৃহত্তম হিন্দু মন্দির হিসেবে উঠে আসবে অযোধ্যার রাম মন্দির! জানালেন মহন্ত কমলনয়ন দাস!

বহু আলোচনা-সমালোচনার পর অবশেষে ভিত্তিপ্রস্তর স্থাপন হতে চলেছে অযোধ্যার রাম মন্দিরের। তবে বর্তমান নকশায় সামান্য কিছু পরিবর্তন করার পর অযোধ্যার প্রস্তাবিত রাম মন্দির‌ই বিশ্বের তৃতীয় বৃহত্তম হিন্দু মন্দির হিসেবে উঠে আসবে‌ বলে নিশ্চিত করলেন শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট চেয়ারম্যান মহন্ত নৃত্যগোপাল দাসের উত্তরসূরী মহন্ত কমলনয়ন দাস।

তাঁর কথায়, মূল নকশা অবিকল রেখেই বর্তমান আদলে কিছুটা পরিবর্তন আনা হয়েছে। এই মন্দির নকশার সঙ্গে জড়িত মূল স্থাপত্যশিল্পী চন্দ্রকান্ত সোমপুরার দুই পুত্র তথা স্থপতি নিখিল ও আশিস সোমপুরা নতুন ডিজাইন তৈরি করেছেন।

মহন্ত কমলনয়ন দাসের কথায়, স্থপতিরা নতুন নকশা মহন্ত নৃত্যগোপাল দাসের কাছে পেশ করেছেন। জানা গিয়েছে, নতুন নকশায় মন্দিরের প্রস্থ ১৪০ ফুট থেকে বাড়িয়ে প্রায় ২৭০-২৮০ ফুট করা হয়েছে। একইভাবে, দৈর্ঘ্য ২৬৮ ফুট থেকে বাড়িয়ে প্রায় ২৮০-৩০০ ফুট করা হয়েছে। পাশাপাশি, নতুন নকশা অনুযায়ী মন্দিরের উচ্চতাও ১২৮ ফুট থেকে বাড়িয়ে ১৬১ ফুট করা হয়েছে।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...