সব খবর সবার আগে।

অভিনব উদ্যোগ! গুজরাটের মন্দিরে তৈরি হল ৫০০ বেডের অস্থায়ী কোভিড হাসপাতাল

করোনার সেকেন্ড ওয়েভে ফের নাজেহাল ভারত।  ফের বিপদের মুখে স্বাস্থ্য পরিকাঠামো। মিলছেনা পর্যাপ্ত বেড। মর্গে দেহ রাখার জায়গা নেই। শ্মশান ঘাট গুলির অবস্থা‌ও বেহাল। বিগত ২৪ ঘণ্টায় ২ লক্ষ ৩৪ হাজার মানুষ নতুন করে এই মারন ভাইরাসে আক্রান্ত হয়েছে। মহারাষ্ট্র, দিল্লী সমেত গোটা দেশেই ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। গুজরাটের অবস্থা ভয়াবহ। রোজ ৭ হাজার করে মানুষ নতুন করে এই ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। আর মৃতের সংখ্যাও দিন দিন বেড়ে চলেছে। আর ফের এই করোনা পরিস্থিতি মোকাবিলায় ধার্মিক স্থল গুলো মানুষের সাহায্যের জন্য এগিয়ে আসছে।

যেমন জানা গেছে, গুজরাটের বদোদরায় স্বামীনারায়ণ মন্দিরে কোভিড রোগীদের জন্য ৫০০ বেডের সুবিধা উপলব্ধ করানো হয়েছে। মঙ্গলবার- ১৩ এপ্রিল ২০২১ থেকে কোভিড -১৯ রোগীদের জন্য ৫০০টি বেড এবং অক্সিজেন সুবিধা সহ মন্দিরে অস্থায়ী কোভিড হাসপাতাল চালু করা হয়েছে।

এই অস্থায়ী হাসপাতালে পাইপযুক্ত অক্সিজেন লাইন এবং তরল অক্সিজেন ট্যাঙ্ক স্থাপন ইতিমধ্যে লাগানো হয়েছে এবং আগামী দিনে আইসিইউ এবং ভেন্টিলেটরগুলির সুবিধা স্থাপন করা হবে। এ পর্যন্ত মোট ৪৫ জন কোভিড -১৯ রোগীকে চিকিৎসার জন্য গাত্রী হাসপাতাল থেকে এই মন্দিরে স্থানান্তরিত করা হয়েছে।

জ্ঞানবত্সাল স্বামী বলেন, ‘বিএপিএস মন্দিরে কোভিড হাসপাতাল করার চিন্তা এবং সুযোগ-সুবিধার কথা বিবেচনা করা OSD IAS বিনোদ রাওয়ের ছিল। তিনি এই বিষয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করেছিল এবং আমরা এই পরিষেবাটি সরবরাহ করার জন্য আনন্দিত। আমাদের গুরুহরি মহন্ত স্বামী মহারাজ, আমাদের প্রবীণ সাধু এবং পূজ্য ঈশ্বরচরণ স্বামী এটির জন্য তাদের অনুমতি দিয়েছেন।”

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...