সব খবর সবার আগে।

বিধানসভা ভোট নিয়ে সাজো সাজো রব বঙ্গে, সারা ভারত থেকে কলকাতায় আসছেন ২৯৪ জন বিজেপি নেতা!

বাংলা সামাল দিতে এবার দিল্লি ও অন্যান্য রাজ্য থেকে ২৯৪ জন বিজেপি নেতা বঙ্গে আসছেন। কারণ বাংলায় বিধানসভা আসনের সংখ্যাও ২৯৪।

বিজেপি সূত্রে খবর, জেলা কমিটি তো থাকছেই সেই সঙ্গে প্রতিটি বিধানসভা কেন্দ্রের জন্য ৪৫ সদস্যের একটি দল তৈরি করা হচ্ছে। জানা গেছছ, ‘আগামী ২৬ নভেম্বর থেকে বিভিন্ন রাজ্য থেকে নেতাদের‌ও বাংলায় আসার কথা রয়েছে। দিল্লি থেকে কেন্দ্রীয় মন্ত্রী, কেন্দ্রীয় নেতা এবং উত্তরপ্রদেশ, বিহার, গুজরাত এবং কর্নাটক-সহ অন্যান্য রাজ্য থেকে নেতা-মন্ত্রীদের আসার কথা রয়েছে।

গুরুত্বপূর্ণ নেতাদের পাশাপাশি তৃণমূল স্তরে সংগঠন গড়ে তোলার জন্য বাইরে থেকে বড় সংখ্যায় রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রচারকদের পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন বঙ্গের নেতারা। রাজ্য বিজেপির এক নেতা বলেন, স্থানীয় নেতারা তাঁদের বেছে নেবেন। জাতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বি এল সন্তোষের নেতৃৃত্বে যে কেন্দ্রীয় দল আছে, সেই দলের সদস্যরা নির্বাচন করছেন।

এক‌ইসঙ্গে বাংলায় সংগঠন মজবুত করার লক্ষ্যে ইতিমধ্যে জোরদার প্রস্তুতি নিতে শুরু করেছে বিজেপি। কেন্দ্রীয় শাসক দলের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতি মাসে বাংলায় পা রাখবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বা বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। প্রতিবার রাজ্যে কমপক্ষে দু’দিন থাকবে।

তৃণমূল কংগ্রেসকে হুঁশিয়ারি দিয়েছে প্রধান বিরোধী দল বিজেপির পক্ষ থেকে বলা হচ্ছে, শাসক দল তৃণমূল কংগ্রেস কল্পনা করতে পারছে না যে আগামী পাঁচ মাসে কীভাবে ভোটে লড়াইয়ের জমি প্রস্তুত করবে বিজেপি।

ইতিমধ্যেই, সদ্য করে যাওয়া বঙ্গ সফরের সময় শাহ জানিয়েছেন যে গতবার লোকসভা ভোটের থেকেও এবার বিজেপির প্রচারের ব্যাপকতা আরও বেশি হবে।

You might also like
Comments
Loading...