সব খবর সবার আগে।

কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা, বাংলা থেকে বেশ কয়েকজন হতে পারেন মন্ত্রী

ডিসেম্বর মাসের গোড়াতেই কেন্দ্রীয় মন্ত্রিসভায় হতে পারে রদবদল। এবারের মন্ত্রিসভার রদবদলে বাংলা থেকে বেশ কয়েকজনের মন্ত্রী হওয়ার সম্ভাবনা থাকছে। একজন পূর্ণমন্ত্রী ও দু’জন রাষ্ট্রমন্ত্রী পেতে পারে বাংলা, এমনটাই কানাঘুষো শোনা যাচ্ছে কেন্দ্রীয় রাজনীতির অন্দরে। এরই সঙ্গে কংগ্রেস ছেড়ে আসা জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে পূর্ণ মন্ত্রীপদ দেওয়া হতে পারেন বলেও গুঞ্জন উঠেছে।

বছর গড়ালেই বাংলায় বিধানসভা ভোট। বাংলা জয়কে পাখির চোখ করেছে বিজেপি। তাই ভোটের আগে বাংলার মানুষকে হাতে রাখতে চাইছে কেন্দ্র। এক্ষেত্রে  বাংলার সাংসদের মধ্যে একজনকে পূর্ণমন্ত্রী ও দু’জনকে রাষ্ট্রমন্ত্রীর মর্যাদা দেওয়া হতে পারে। ২০১৯-এর লোকসভা ভতে বাংলা থেকে ১৮টি আসন পায় বিজেপি। এরপরও মাত্র দুজনকেই কেন্দ্রীয় মন্ত্রিসভায় স্থান দেওয়া হয়।

এই নিয়ে বেশ অসন্তোষ জন্মেছিল বঙ্গ বিজেপির মধ্যে। আক্ষেপও ছিল পদ্ম শিবিরের সমর্থকদের মধ্যেও। সেই আক্ষেপ দূর করতেই এরকম সিদ্ধান্ত গ্রহণ কড়া হয়েছে বিজেপি নেতৃত্ব থেকে। এরই মধ্যে সবে বাংলা সফর সেরে ফিরেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শোনা যাচ্ছে, সব ঠিক থাকলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও আসতে পারেন বাংলা সফরে।

অন্যদিকে, এবারে মন্ত্রিসভায় স্থান পেতে চলেছেন বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী। ইতিমধ্যেই, বিহারের রাজ্যসভা উপনির্বাচনে একটি আসনের জন্য প্রার্থী হিসেবে সুশীল কুমারের নাম ঘোষণা করা হয়েছে। তাঁর জায়গায় অন্য দুজনকে উপমুখ্যমন্ত্রী করার পর থেকেই তাকে দিল্লি নিয়ে আসার পরিকল্পনা চলছিল।

সুশীল মোদীর নেতৃত্বেই বিহারে ভালো ফল করেছে বিজেপি। তাই তাঁর একটা প্রাপ্তি থেকেই যায়। এই জন্যই তাকে কেন্দ্রে জায়গা দেওয়া। অন্যদিকে, মধ্যপ্রদেশের উপনির্বাচনে সিন্ধিয়ার নেতৃত্বেই সাফল্য অর্জন করেছে বিজেপি। তাই তাকে পুরস্কৃত করতে চায় গেরুয়া শিবির।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...