দেশ

শান্তিপুরী তাঁত মাত্র ১০ টাকায়! বিজ্ঞাপনের ফাঁদে পড়ে সবর্স্ব খোয়ালেন যুবক

প্রতারণার ফাঁদে পড়ে নানাভাবে টাকা হারিয়েছেন মানুষ। ব্যাংক, পুলিশ বারবার সতর্ক করার পরেও মানুষ সচেতন হচ্ছেন না। এবার ইউটিউবে বিজ্ঞাপন দেখে সবর্স্ব খোয়াতে বসেছিলেন এক ব্যক্তি। বিহারের ব্যবসায়ী শান্তিপুরে এসে এমনই হেনস্থার শিকার ।

জানা গেছে, বিহারের সুপল জেলার বাসিন্দা প্রমোদকুমার মেহতা। তিনি ইউটিউবে নানা চটকদার বিজ্ঞাপন দেখে নদিয়ার শান্তিপুরের গোবিন্দপুরে একটি শাড়ির দোকানে ফোন করেন। সেই দোকানে এসে তিনি দেখেন, ইউটিউবে যা দেখে ছিলেন তার সম্পূর্ণ উল্টো। ঝাঁ-চকচকে বিজ্ঞাপনের তুলনায় দোকানের শাড়ির মান অত্যন্ত নিম্নমানের। যা দেখে ব্যবসায়ী নিজের মত পরিবর্তন করেন। শাড়ি কিনতে অসম্মত হওয়ায় তাঁকে অকথ্য গালিগালাজ করা হয়। এমনকি, আটকে রাখার হুমকিও দেওয়া হয়।

ব্যবসায়ীর প্রমোদের কথায়, ‘ইউটিউবে বিজ্ঞাপন দেখামাত্রই ফোন করে শাড়ির দোকানে গিয়েছিলাম। তবে দোকানে যেতেই শাড়ির কেনার জন্য জোরজবরদস্তি করতে থাকেন কর্মীরা। পছন্দ না হলেও শাড়ি নেওয়ার জন্য জোর করতে থাকে। আমাকে জাপ্টে ধরে ফেলে ওঁরা। বলতে থাকে, ‘আরও দু’জন লোক রয়েছে। টাকা না দিলে ছাড়ব না, ওঁদের সঙ্গেই আটকে রাখব।’ প্রাণে বাঁচতে আধার, প্যান, এটিএম কার্ড আর পনেরোশো টাকাভর্তি ব্যাগ ছেড়েই কোনও রকমে পালিয়ে আসি।’

পুলিশ সূত্রে খবর, স্থানীয়দের পরামর্শ মতো তিনি শান্তিপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। তাঁর টাকার ব্যাগটি টাকাসমেত উদ্ধার করেছে পুলিশ।

Related Articles

Back to top button