সব খবর সবার আগে।

ত্রিপুরার পুনরাবৃত্তি গোয়ায়, মমতার গোয়া সফরের আগে ছেঁড়া হল তৃণমূলের পোস্টার-ব্যানার, কাঠগড়ায় বিজেপি

দু’দিন পরই গোয়ায় সফরে যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু এর আগেই সে রাজ্যে ঘটল ত্রিপুরার পুনরাবৃত্তি। তৃণমূল নেত্রীর সফরের আগেই গোয়ায় ছিঁড়ে ফেলা হল তৃণমূলের পোস্টার-ব্যানার, হোর্ডিং। এই ঘটনায় কাঠগড়ায় তোলা হয়েছে সে রাজ্যের শাসক দল বিজেপিকে। তবে গেরুয়া শিবিরের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

উত্তরবঙ্গ সফর শেষ করেই গোয়ায় যাওয়ার কথা মমতার। কিন্তু সেই হাইপ্রোফাইল সফরের আগেই মমতার মুখে লেপে দেওয়া হল কালি। এই ঘটনায় টুইট করে বিজেপির দিকেই আঙুল তুলেছেন ডেরেক ও’ ব্রায়েন। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তৃণমূলের নয়া সদস্য লুইজিনহো ফেলাইরো। তাঁর দাবী, তৃণমূলের সাড়া খবরে ভয় পেয়েছে বিজেপি।

উল্লেখ্য, আগামী বছর বিধানসভা নির্বাচন রয়েছে গোয়াতে। এই কারনে কোঙ্কণ উপকূলের এই রাজ্যে সংগঠন বাড়াতে উদ্যত তৃণমূল। সেই লক্ষ্যে বীজ বপণও করেছে ঘাসফুল শিবির। কিন্তু তৃণমূলের অভিযোগ, গোয়াতে তাদের রাজনৈতিক সমাবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে না।

এই প্রসঙ্গে গতকাল, সোমবার বিশেষ অনুষ্ঠানের মাধ্যমে ইস্তেহারের আদলে একটি প্রতিশ্রুতিপত্র প্রকাশের কথা ছিল তৃণমূলের। কিন্তু শেষ মুহূর্তে বাধা দেয় গোয়া পুলিশ। জানানো হয় যে সেখানে রাজনৈতিক অনুষ্ঠান করার অনুমতি নেই তৃণমূলের। আর আজ তৃণমূলের পোস্টার-হোর্ডিং ছেঁড়ার অভিযোগ উঠল গেরুয়া শিবিরের বিরুদ্ধে।

এদিকে মমতার গোয়া সফরের আগে সে রাজ্যে প্রস্তুতি বাড়াতে গোয়ায় পৌঁছেছেন তৃণমূল সাংসদ সৌগত রায় ও তৃণমূলের নতুন সদস্য বাবুল সুপ্রিয়। তৃণমূল সূত্রে খবর, মমতা বন্দ্যোপাধ্যায়ের এই সফরে তৃণমূলে যোগ দিতে পারেন গোয়ার তিন বিধায়ক। সুতরাং, গোয়ার ময়দানে যে রাজনৈতিক খেলা বেশ জমে উঠেছে, তা বলাই বাহুল্য।

You might also like
Comments
Loading...