দেশ

বাংলায় পিছিয়ে থাকলেও অসম, কর্ণাটক-সহ প্রায় সব রাজ্যেই এগিয়ে বিজেপি, হিমাচলে জোর টক্কর কংগ্রেসের

আজ শুধুমাত্র পশ্চিমবঙ্গ নয়, দেশের ১৩টি রাজ্য ও একটি কেন্দ্রশাসিত অঞ্চল মিলিয়ে মোট ৩০টি বিধানসভা ও তিনটি লোকসভা আসনে উপনির্বাচনের ভোট গণনা চলছে। বাংলায় চার কেন্দ্রেই পিছিয়ে রয়েছে গেরুয়া শিবির। তবে অন্যান্য রাজ্যের উপনির্বাচন কেন্দ্রে এগিয়ে বিজেপিই। প্রায় সব রাজ্যেই পাল্লা ভারী দেশের শাসকদলের দিকেই।

জানা গিয়েছে, অসমে গোসাইগাঁও, ভবানীপুর, তামুলপুর, মারিয়ানি এবং থোওড়ায় উপনির্বাচনে এগিয়ে বিজেপি ও তাদের শরিক দল। আবার এদিকে প্রাথমিকভাবে বিহারে দুটি বিধানসভা আসনে আরজেডি এগিয়ে গেলেও পরে সেই আসনগুলিতে ঘুরে দাঁড়ায়ে বিজেপির শরিক দল জেডিইউ। অন্যদিকে, কর্নাটকে দুটি বিধানসভা আসনেই শাসকদল বিজেপি এগিয়ে রয়েছে। এছাড়াও অন্ধ্রপ্রদেশে একটি বিধানসভায় এগিয়ে সেরাজ্যের শাসকদল ওয়াইএসআর কংগ্রেস। মধ্যপ্রদেশের তিনটি বিধানসভা ও একটি লোকসভা আসনে এগিয়ে রয়েছে বিজেপি।

হিমাচলপ্রদেশে একটি বিধানসভা আসন ও একটি লোকসভা আসনে বিজেপিকে পিছনে ফেলে এগিয়ে রয়েছে কংগ্রেস। বিজেপি শাসিত এই রাজ্যে দুই নির্বাচনে কংগ্রেস এগিয়ে যাওয়ায় বেশ অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির।

এদিকে আবার রাজস্থানে দুটি বিধানসভা আসনে এগিয়ে শাসকদল কংগ্রেস। তেলাঙ্গানাতেও শাসকদল টিআরসিকে পিছনে ফেলে এগিয়ে গিয়েছে বিজেপি। কিন্তু হরিয়ানাতে আবাত্র বিজেপিকে পিছনে ফেলে এগিয়ে আইএনএলডি।

এদিকে আবার দাদরা ও নগর হাভেলি লোকসভা আসনে এগিয়ে রয়েছেন শিবসেনা প্রার্থী তথা সাতবারের সাংসদ মোহন ডেলকরের স্ত্রী বিজেপি প্রার্থী কলাবেন ডেলকর। মেঘালয়ের তিনটি আসনের এক্তিতে এগিয়ে রয়েছে এনপিপি ও আরেকটিতে এগিয়ে রয়েছে ইউডিপি। আবার মিজোরামে একটি আসনে এগিয়ে মিজো ন্যাশানাল ফ্রন্ট।

Related Articles

Back to top button