India

প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিন উপলক্ষ্যে ২০ দিন ব্যাপী দেশজুড়ে মহোৎসব, নানান কর্মসূচি রাজ্যেও, ঘোষণা দিলীপের

বিজ্ঞাপন

রাজনৈতিক ক্ষেত্রে জনপ্রতিনিধি হিসেবে ২০ বছর পূর্ণ হতে চলেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। এরই সঙ্গে সামনেই রয়েছে নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন। আগামী ১৭ই সেপ্টেম্বর তাঁর জন্মদিন। এই উপলক্ষ্যে ১৭ই সেপ্টেম্বর থেকে ৭ই অক্টোবর পর্যন্ত দেশজুড়ে নানান কর্মসূচির উদ্যোগ নিয়েছে গেরুয়া শিবির। তিন সপ্তাহব্যাপী নানান উৎসবের আয়োজন করা হয়েছে।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে পশ্চিমবঙ্গেও বিজেপির তরফে নানান কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়েছে। এই বিষয়ে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, “নমো অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল প্রদর্শনীর আয়োজন, সঙ্গে আয়োজন করা হবে রক্তদান কর্মসূচিরও”। এছাড়াও দিলীপবাবুর আরও ঘোষণা, “প্রধানমন্ত্রীর ৭১ বছরে ৭১টি জায়গায় নদীর ঘাট পরিষ্কার করা হবে”।

বিজ্ঞাপন

আরও পড়ুন- সিবিআইয়ের মুখোমুখি হতে ভয়, হাজিরা এড়াতে সিবিআইকে বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে বললেন ‘প্রবীণ নাগরিক’ পার্থ চট্টোপাধ্যায়

বিজ্ঞাপন

গত শুক্রবার বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা জানান যে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে বিজেপি বড় পরিকল্পনা করেছে।  বুথ পর্যায়ে দলীয় কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে, যাতে তাঁরা সর্বাধিক মানুষকে করোনা টিকা দেওয়ার কাজে সাহায্য করতে পারেন।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন,  বিজেপি স্বাস্থ্য পরিষেবা ব্যবস্থা উন্নত করার জন্য ২ লক্ষ গ্রামের ৪ লক্ষ স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এখনও পর্যন্ত, ৬.৮৮ লক্ষ স্বেচ্ছাসেবককে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। খুব শীঘ্রই এই সংখ্যাটা ৮ লক্ষে পৌঁছনো চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রীর জন্মদিনের দিন সর্বোচ্চ সংখ্যক টিকা দেওয়ার লক্ষ্যে রয়েছে বিজেপি।।

এমনকি, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বিজেপি পদাধিকারীদের চিঠিও পাঠিয়েছেন। এদিকে কৈলাস বিজয়বর্গীয়ের নেতৃত্বে গঠিত হয়েছে একটি কমিটি। এই কমিটি বিজেপির নতুন কর্মসূচি সেবা ও সমর্পণ অভিযানের তত্ত্বাবধান করবে। এছাড়াও বিজেপি কর্মীদের দায়িত্ব দেওয়া হয়েছে যাতে তারা প্রধানমন্ত্রী মোদীর সমর্থকদের খুঁজে বের করে মোট ৫ কোটি চিঠি জোগাড় করেন। প্রধানমন্ত্রী যদি কোনও উপহার পান, তাহলে তা নিলামে তোলার পরিকল্পনাও করছে বিজেপি। নিলামের এই অর্থ নমামি গঙ্গে প্রকল্পে দান করা হবে, এমনটাই জানা গিয়েছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- আজই মনোনয়ন জমা, ন্যায়ের জন্য লড়ে প্রতিপক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়কে ধূলিসাৎ করতে বেশ আত্মবিশ্বাসী প্রিয়াঙ্কা

বলে রাখি, ২০০১ সালের ৭ই অক্টোবর গুজরাতের মুখ্যমন্ত্রী হন নরেন্দ্র মোদী। এরপর দীর্ঘ ১৩ বছর মুখ্যমন্ত্রী থাকার পর ২০১৪ সালে প্রধানমন্ত্রীর গদিতে বসেন তিনি। এরপরও কেটে গিয়েছে ৭ বছর। আগামী ৭ই অক্টোবর জনপ্রতিনিধি হিসেবে ২০ বছর পূর্ণ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading