সব খবর সবার আগে।

কৃষি আন্দোলনে কোনও লাভ উঠাতে পারল না কংগ্রেস, গুজরাটের পুর নির্বাচনে এগিয়ে বিজেপিই

গুজরাটে চলছে পুর নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে সকলেই। শাসক দল বিজেপি ও বিরোধী দল কংগ্রেসের মধ্যে হতে চলেছে জোর টক্কর। এই পুর নির্বাচনে এই প্রথমবার ভোটে দাঁড়িয়েছিল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি প্রার্থী ও আসাদউদ্দিন ওয়াইসির মিম-এর প্রার্থী। জয়ের জন্য লড়ছে এই দুই দল। তবে চূড়ান্ত ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত এখনও কিছুই নির্দিষ্ট কে বলা যাচ্ছে না।

এই বছর গুজরাটের ছ’টি মহানগর সুরাট, আহমেদাবাদ, ভাবনগর, বদোদরা, রাজকোট, ও জামনগরে নির্বাচন হয়। করোনা কালে রাজ্যে প্রথম নির্বাচন হয়। এই নির্বাচনে ভোট পড়েছিল মাত্র ৪২.২১ শতাংশ। আজ হচ্ছে ভোট গণনা।

আরও পড়ুন- বিজেপি নেতা শঙ্কুদেব পাণ্ডার সঙ্গে ‘চায় পে চর্চা’-তে পরিচালক-অভিনেতা অরিন্দম শীল, ক্রমশ ঘনীভূত হচ্ছে জল্পনা

এখনও পর্যন্ত পরিসংখ্যান অনুযায়ী, সুরাটের ১২১টি আসনের মধ্যে ২৭টি আসনের ফলাফল সামনে এসেছে। এর মধ্যে ২১টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। বাকী ৬টি আসন পেয়েছে কংগ্রেস। আহমেদাবাদের ১৯২টি আসনের মধ্যে সামনে এসেছে ৪২টি আসনের ফলাফল। এর মধ্যে ৩৬টি আসনে বিজেপি ও বাকী ৬টি আসনে এগিয়ে কংগ্রেস।

ভাবনগরের ৫২টি আসনের মধ্যে ১৪টি আসনের পরিসংখ্যান জানা গিয়েছে। এর মধ্যে ১০টি আসন পেয়েছে বিজেপি ও বাকী ৪টি আসন এসেছে কংগ্রেসের জন্য। বদোদরায় ৭৬টি আসনের মধ্যে ১৬টি আসনের পরিসংখ্যান জানা গিয়েছে। যার মধ্যে বিজেপি ১৩ ও কংগ্রেস ৩টি আসন পেয়েছে।

আরও পড়ুন- মার্চের প্রথম সপ্তাহেই ভোটের নির্ঘণ্ট ঘোষণা করতে পারে কমিশন, জল্পনা বাড়িয়ে ইঙ্গিত মোদীর

রাজকোটে ৭২টি আসনে ভোট হয়। এর মধ্যে ১৮টি আসনের পরিসংখ্যান সামনে এসেছে। এর মধ্যে বিজেপি পেয়েছে ১৫টি ও কংগ্রেস পেয়েছে ৩টি আসন। জামনগরে ৬৪টি আসনে ভোট হয়। এর মধ্যে এখনও পর্যন্ত সামনে এসেছে ১১ট আসনের ফলাফল। এর মধ্যে বিজেপি এগিয়ে ১১টি ও কংগ্রেস পেয়েছে ৪টি আসন।

You might also like
Comments
Loading...