India

দেশের যোগ্য প্রধানমন্ত্রী হতে পারেন একমাত্র মমতাই, দাবী খোদ বিজেপি নেতারই

বিজ্ঞাপন

এমন কথা তিনি এর আগেও বলেছেন। আর ফের এমনটাই মত পোষণ করলেন তিনি। মমতা মুখোপাধ্যায়ই একমাত্র দেশের যোগ্য প্রধানমন্ত্রী হতে পারেন, তাঁর সেই সাহস ও দূরদৃষ্টি, দুই-ই রয়েছে, এমনটাই জানালেন প্রবীণ বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী।

বিজ্ঞাপন

তিনি এও জানান যে তৃণমূল নেত্রীর সঙ্গে তাঁর ভালোই যোগাযোগ রয়েছে। কিছুদিন আগেই মুখোমুখি কথা হয়েছে তাদের। ২০২৪-এর লোকসভা নির্বাচন নিয়ে কথা হয় দু’পক্ষের মধ্যে। স্বামীর কথায়, দেশে শক্তিশালী বিরোধী পক্ষ প্রয়োজন।

বিজ্ঞাপন

বিজেপির প্রাক্তন সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর সঙ্গে বরাবরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সম্পর্ক খারাপ। নোটবন্দী থেকে শুরু করে জিএসটি চালু-সহ নানান ইস্যু নিয়ে একাধিকবার মোদী সরকারের দিকে আঙুল তুলেছেন তিনি। অর্থনৈতিক ক্ষেত্রে মোদী সরকার সম্পূর্ণ ব্যর্থ বলে দাবী তাঁর।

বিজ্ঞাপন

কলকাতায় একটি বণিক সভার অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সুব্রহ্মণ্যম স্বামী। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়কে প্রধানমন্ত্রী পদে যোগ্য নেতা বলার পর নিজের বক্তব্যের ব্যাখ্যা দেন তিনি। সুব্রহ্মণ্যম স্বামী বলেন, “মমতা যেভাবে কমিউনিস্টদের বিরুদ্ধে লড়াই করে তাদের ক্ষমতাচ্যুত করেছেন তা অত্যন্ত প্রশংসনীয়”।

বিজ্ঞাপন

এই আলোচনায় উঠে আসে নরেন্দ্র মোদী ও গৌতম আদানির প্রসঙ্গও। প্রধানমন্ত্রী আদানি ইস্যু কেমন সামলেছেন, সেই প্রশ্নের উত্তরে সুব্রহ্মণ্যম স্বামী বলেন, প্রধানমন্ত্রীর পদত্যাগই সঠিক সিদ্ধান্ত হতে পারত।

এখানেই শেষ নয়, মোদী জমানায় সংবাদমাধ্যমের স্বাধীনতা নিয়েও সরব হন সুব্রহ্মণ্যম স্বামী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর অফিসের একজন যুগ্মসচিব সাংবাদিকদের বলে দেন যে ঠিক কোন খবরটা কেন প্রচার করতে হবে। খবরের সঙ্গে বিজ্ঞাপনের সম্পর্ক জড়িয়ে গিয়েছে বলে দাবী করেন ওই বিজেপি নেতা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading