সব খবর সবার আগে।

সীমান্তে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন পাকিস্তানের! পাক সেনার গুলিতে শহীদ বিএসএফ জওয়ান

জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার সীমান্তে ফের যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন পাকিস্তানের। পাক গুলিতে প্রাণ গেল এক বিএসএফ জওয়ানের। তবে পাকিস্তানকে উপযুক্ত জবাব ফিরিয়েছে ভারত। SHO মেন্ধর, মনজুর আহমেদ জানিয়েছেন, শহিদ বিএসএফ জওয়ান ৫৯ নম্বর ব্যাটেলিয়নের সদস্য ছিলেন।
উল্লেখ্য, সীমান্ত চুক্তি লঙ্ঘন সমস্ত রকম রেকর্ড ভেঙে দিয়েছে এই বছর পাকিস্তান। প্রতিবেশী দেশের তরফে বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘনের অভিযোগ উঠেছে। ২০০৩ সালে হওয়া যুদ্ধবিরতি চুক্তির পর থেকে নিয়মিত পাকিস্তান তা ভঙ্গ করে আসছে। তবে এই বছর যেন‌ও সবকিছুরই মাত্রা ছাড়িয়েছে।

বিএসএফের তরফে এক বিবৃতিতে আজ জানানো হয়েছে, কোনও কারণ ছাড়াই এদিন হঠাৎই রাজৌরি সেক্টরের নিয়ন্ত্রণরেখা বরাবর গুলি চালাতে শুরু করে পাকিস্তান। ওপার থেকে ছোঁড়া আকস্মিক গুলিতে বিএসএফের সাব ইন্সপেক্টর শহিদ হন। মৃত্যুর আগে ওই জওয়ান অসীম সাহসের পরিচয় দিয়েছেন বলেও জানানো হয়েছে বিবৃতিতে। যেভাবে শত্রুর গুলির জবাব দেওয়ার পাশাপাশি নিজের কয়েকজন সহকর্মীর প্রাণ বাঁচান ওই জওয়ান, তার ভূয়সী প্রশংসা করা হয় বিবৃতিতে। জানানো হয়েছে, নিজের কর্তব্যের প্রতি অবিচল থেকে লড়াই করার সময় শহিদ হন মণিপুরের ওই তরুণ।

সূত্রের খবর, শহিদ জওয়ানের মরদেহ প্রথমে বিমানে ইম্ফলে পৌঁছবে। তারপর তাঁর গ্রাম মণিপুরের মাফৌকুকিতে পৌঁছে দেওয়া হবে ওই দেহ। সেখানে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। জম্মুর বিএসএফ আইজি এনএস জামওয়াল জানিয়েছেন, ‘‘ওঁর কর্তব্যবোধ ও মহৎ আত্মত্যাগকে দেশ চিরকাল মনে রাখবে। বিএসএফ পাক সেনার আক্রমণের যোগ্য জবাব দিচ্ছে। ওই জওয়ানের মৃত্যু বৃথা যাবে না।’’

 

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...