India

কঙ্গনার অফিসে বিএমসির ভাঙচুর, ক্ষোভে ফেটে পড়েছেন অন্যান্য তারকা থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রী সকলেই

বিজ্ঞাপন

আজ সকাল থেকেই বাণিজ্য নগরী ঘটনাবহুল! দুপুর দুটো চল্লিশ নাগাদ কঙ্গনা রানাওয়াত (Kangana Ranawat) মানালি থেকে মুম্বই এয়ারপোর্টে পা রাখেন, সঙ্গে ছিল কেন্দ্রের দেওয়া ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা। তার কিছুক্ষণ আগেই সকালবেলা বিএমসি (BMC) থেকে বুলডোজার নিয়ে পালি হিলসে কঙ্গনার মণিকর্ণিকা ফিল্মস নামে প্রযোজনা সংস্থার অফিস ভেঙে গুঁড়িয়ে (Demolition) দেওয়া হয়। তা নিয়ে আইনি লড়াই শুরু হয়েছে, সেইসঙ্গে মুম্বই প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েছেন অন্যান্য বলিউড তারকা, মুখ খুলেছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশও (Devendra Fadnavis)।

বিজ্ঞাপন

কঙ্গনার সমর্থনে মুখ খুললেন দিয়া মির্জা, প্রসূন যোশী, রেণুকা সাহানে, অনুপম খের সহ একাধিক ব্যক্তিত্ব। এদের মধ্যে অনেকেই কঙ্গনার বিরোধিতা করেছিলেন এবং রিয়া চক্রবর্তীর সমর্থনে মুখ খুলেছেন। কিন্তু বিএমসির এই কাজে ক্ষুব্ধ হয়েছেন সকলেই।

বিজ্ঞাপন

দিয়া যেমন লিখেছেন, ”কঙ্গনার পাক অধিকৃত কাশ্মীর মন্তব্যকে আমি সমর্থন করি না। তবে বিএমসির কঙ্গনার অফিস ভাঙ্গার কাজ এখন অনেক প্রশ্ন তুলে দিচ্ছে। যদি বেআইনি নির্মাণই হয়ে থাকে তাহলে এতদিন তারা কী করছিল? বঞ্চনার নামে কঙ্গনা অনেক সময় অনেক জনকেই ব্যক্তিগত আক্রমণ করেছেন। কিন্তু তার ওপর এখন যে ব্যক্তিগত আক্রমণ হচ্ছে তা সমর্থন যোগ্য নয়।”

অভিনেত্রী রেণুকা সাহানেও লিখেছেন, “কঙ্গনার মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীর বলাটা আমি পছন্দ করিনি। কিন্তু তার প্রতিশোধ নিতে বিএমসি যে ধ্বংসলীলা চালাল তাতে আমি হতবাক হয়ে গিয়েছি।আমি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে গোটা বিষয়টিতে হস্তক্ষেপের জন্য আবেদন করছি।”

অনুপম খের এর বক্তব্য, “বিএমসি বুলডোজার না, বুলিডোজার চালিয়েছে। মুম্বইয়ের জমি ও বিবেকের ওপর এর প্রভাব পড়বে।”

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশও বলছেন, যেটা ভুল সেটা ভুল। কিন্তু মহারাষ্ট্র সরকারের বিরুদ্ধে কথা বললেই তাঁকে রাস্তায় আটকে মারা হবে, এমন ঘটনা মহারাষ্ট্রের ইতিহাসে কখনও ঘটেনি। যদি সত্যিই বেআইনি নির্মাণ হয়ে থাকে তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া উচিত। কিন্ত যখন আপনার বিরুদ্ধে কেউ কথা বলেছে বলে আপনি গিয়ে ভাঙচুর করছেন তখন বুঝতে হবে কোথাও সমস্যা রয়েছে।

এদিকে BMC-র অফিস ভাঙচুরের স্থগিতাদেশ দিয়েছে বম্বে হাইকোর্ট। কিন্তু সেই স্থগিতাদেশ মান্য করার আগেই কঙ্গনার মণিকর্ণিকা অফিস ভাঙচুর ঘটনায় বম্বে আদালতে পিটিশন দাখিল করেছেন অভিনেত্রীর আইনজীবী। কেন অফিস ভাঙা হল, BMC-র কাছে তার উত্তর চেয়েছে আদালত। আগামীকাল এই মামলার শুনানি রয়েছে। কঙ্গনা একটি ভিডিও বার্তায় মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের (Uddhav Thackeray) বিরুদ্ধে বলেছেন, “তুই আজ আমার ঘর ভেঙেছিস, কাল তোর অহংকার ভাঙবে।” সারাদিনের ঘটনাবলী নিয়ে এখনো পর্যন্ত সোশ্যাল মিডিয়া উত্তপ্ত হয়ে রয়েছে।

যদিও মহারাষ্ট্র (Maharashtra) সরকারের বিরুদ্ধে এরকম ফ্যাসিবাদী আচরণের উদাহরণ নতুন নয়। এর আগেও মহারাষ্ট্রের পালঘরে সাধুদের গণপ্রহারে মৃত্যু মামলায় রিপাবলিক টিভির প্রতিষ্ঠাতা সাংবাদিক অর্ণব গোস্বামীকে (Arnab Goswami) মুম্বই পুলিশ থানায় ডেকে নিয়ে গিয়ে ১২ ঘন্টার অধিক জেরা করে অযথা হয়রানির শিকার করেছিল। সেই সময় যা নিয়ে প্রবল বিতর্ক তৈরি হয়।

বিজ্ঞাপন

Leave a Reply

Back to top button

Discover more from Khabor24x7

Subscribe now to keep reading and get access to the full archive.

Continue reading