দেশ

টিকাকরণে সাফল্যের মুখ, এবার ৩ মাস ফোনে বিনামূল্যে রিচার্জ করে দেবে সরকার, কীভাবে পাবেন? জানুন

আপনার ফোনে কী এমন কোনও মেসেজ এসেছে যে টিকাকরণে ১০০ কোটির গণ্ডি পেরোনোর পর যে সাফল্য এসেছে, এর জন্য এবার কেন্দ্র সরকার আপনার ফোনে তিনমাসের জন্য ফ্রি রিচার্জ করে দেবে? অনেকেই এমন মেসেজ পেয়েছেন তাদের ফোনে।

ভোডাফোন, এয়ারটেল, জিও, সমস্ত টেলিকম সংস্থাই নিজেদের প্রিপেড প্ল্যানের দাম অনেকটা করেই বাড়িয়েছে। চলতি মাস থেকেই নতুন এই দাম চালু হয়েছে। আর এর জেরে বেশ বিপদের মুখে পড়েছেন মধ্যবিত্ত মানুষ। আর এমন পরিস্থিতিতে যদি সরকারের তরফে এমন একটি অফার আসে, তাহলে স্বভাবতই সকলেই বেশ আনন্দিত হবেন।

এই মেসেজে লেখা রয়েছে, “যেহেতু ভারত কোভিড-১৯ টিকা দেওয়ার মাইলফলক উদযাপন করছে, সেই হেতু সরকার তিন মাসের ফ্রি রিচার্জ দেবে৷ আপনার যদি রিলায়েন্স জিও, এয়ারটেল বা ভিআই সংযোগ থাকে তবে আপনি এই সুবিধা নিতে পারবেন৷ আপনি নীচের লিঙ্কে ক্লিক করলে আপনার ফোন রিচার্জ হয়ে যাবে। এই সুবিধা শুধুমাত্র ২০ ডিসেম্বর পর্যন্ত বৈধ”। এই মেসেজটি হিন্দিতে লেখা থাকছে ।

এই মেসেজের নীচে একটি লিঙ্ক রয়েছে। কিন্তু এখানে ক্লিক করবেন না। আর এই মেসেজ পাওয়ার পর বেশি খুশিও হবেন না। কারণ এটি একটি ভুয়ো মেসেজ। সরকারের তরফে সতর্ক করা হয়েছে যাতে ব্যাঙ্ক অ্যাকাউন্টের কোনও তথ্য ও এই ধরণের কোনও ভুয়ো ওয়েবসাইটে কেউ ক্লিক না করে।

কেন্দ্রীয় সরকারের ফ্যাক্ট-চেকিং টিমের তরফে ইতিমধ্যেই জানানো হয়েছে যে এটি একটি ভুয়ো মেসেজ। এই মেসেজে করা দাবী সম্পূর্ণ অস্বীকার করা হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে যে সরকারের তরফে এমন কোনও ঘোষণা করা হয়নি।

এর আগে, সেলুলার অপারেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া ব্যবহারকারীদের এমন ভুয়ো মেসেজ পেয়ে প্রতারিত হওয়ার থেকে সাবধান করেছিল। সেলুলার অপারেটর অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়ার তরফে টুইট করে বলা হয়েছিল, “এই ধরনের প্রতারণামূলক বার্তা থেকে সাবধান। সরকার বা টেলিকম পরিষেবা সংস্থা গ্রাহকদের ফ্রি রিচার্জ দেবে, এমন কোনও স্কিম নেই। এই ধরনের মেসেজ শেয়ার বা ফরোয়ার্ড করবেন না এবং আপনার পরিবার এবং বন্ধুদেরও সতর্ক করুন”।

Related Articles

Back to top button