সব খবর সবার আগে।

ভারতে চার্টার্ড বিমানে বিজনেস ভিসায় বিদেশি ব্যবসায়ী আসায় মিলল সরকারি ছাড়পত্র

অবশেষে সরকার দিল সম্মতি। দেশে বিদেশিদের জন্য কাজের ক্ষেত্রকে ধীরে ধীরে খুলে দেওয়ার পথে এগোচ্ছে কেন্দ্র। চার্টার্ড বিমানে বিজনেস ভিসায় দেশে আসার ব্যাপারে বিদেশি ব্যবসায়ী ও নির্দিষ্ট ক্ষেত্রের কিছু বিদেশিকে সম্মতি দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশিকার পর বিদেশ থেকে অনির্ধারিত বাণিজ্যিক চার্টার্ড বিমান আসায় অনুমতি দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন অসামরিক বিমান পরিবহণ দফতরের এক আধিকারিক।

করোনা সংক্রমনের কারণে মার্চের শেষ থেকে নির্ধারিত আন্তর্জাতিক যাত্রীবাহী বিমান বন্ধ রাখা হয়েছিল। ১১ মার্চ বিদেশিদের সব ভিসা বাতিল করে দেয় কেন্দ্র। দেশে আনলক ওয়ান শুরু হওয়ার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক যে ক্ষেত্রগুলিতে বিদেশিদের ভারতে আসার বিমানযাত্রায় অনুমতি দিয়েছে সে গুলি হল

– প্রথমত, অনির্ধারিত চার্টার্ড বিমানে বিজনেস ভিসায় দেশে আসা বিদেশি ব্যবসায়ীদের।

– দ্বিতীয়ত, বিদেশি স্বাস্থ্য কর্মী, স্বাস্থ্য গবেষক, ভারতীয় স্বাস্থ্য বিভাগে কাজের জন্য ইঞ্জিনিয়ার, টেকনিশিয়ান যাঁদের কাছে নথিভুক্ত প্রতিষ্ঠানের আমন্ত্রণ পত্র থাকবে।

– তৃতীয়ত, ভারতের কোনও বিদেশি প্রতিষ্ঠানে বিদেশি ইঞ্জিনিয়ারিং, ম্যানেজারিয়াল, ডিজাইন ও অন্যান্য বিষেশজ্ঞের কাজের জন্য ভারতে আসা ব্যবসায়ীরা।

– চতুর্থত, কোনও নথিভুক্ত ভারতীয় কোম্পানির আমন্ত্রণে ইনস্টলেশনের কাজের জন্য বিদেশি প্রযুক্তি বিশেষজ্ঞ, ইঞ্জিনিয়ারদেরও অনুমতি দেওয়া হয়েছে শুধুমাত্র।

You might also like
Comments
Loading...
Share