সব খবর সবার আগে।

সভানেত্রীকে চটানোর ফল হাতেনাতে পেলেন কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ। হারালেন সাধারণ সম্পাদক পদ!

দীর্ঘদিনের পদ থেকে অপসারিত হলেন কংগ্রেস নেতা(Congress leader) গুলাম নবি আজাদ (Ghulam Nabi Azad)। কংগ্রেসের শীর্ষ নেতৃত্বে প্রতি অনাস্থা প্রকাশ করার ফল হাতেনাতে পেলেন এই বর্ষীয়ান কংগ্রেস নেতা।

প্রসঙ্গত উল্লেখ্য সম্প্রতি কংগ্রেসের বেশ কিছু নেতা দলের সভাপতিত্ব নিয়ে সন্দেহ প্রকাশ করে কংগ্রেসের বর্তমান সভানেত্রী সনিয়া গান্ধীর(Sonia Gandhi) কাছে দলের সংস্কার চেয়ে দরবার করেন। আবেদনকারীদের দলে ছিলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক গুলাম নবি আজাদ। আর এই ঘটনায় বেজায় মাথা গরম হয়ে যায় বর্তমান কংগ্রেস সভানেত্রীর। সভানেত্রীকে এই ধরনের আবেদন করার সাহস দেখানোর ফল স্বরূপ তাই এবার পদ খোয়ালেন গুলাম নবি আজাদ।

গতকাল অর্থাৎ শুক্রবার রাতে কংগ্রেসের তরফে একটি বিজ্ঞপ্তি(Circular) দিয়ে জানানো হয়, দলের সাধারণ সম্পাদক পদ থেকে অপসারণ করা হচ্ছে গুলাম নবি আজাদকে। আনা হচ্ছে সাংগঠনিক স্তরে পরিবর্তন। আর তাই গুলাম এর বদলে এই গুরুদায়িত্ব উঠছে দলের অপর এক নেতা রণদীপ সুরজেওয়ালার(Randeep Surajwala) হাতে। শুধু তাই নয়, হরিয়ানায় এআইসিসির পর্যবেক্ষক পদেও বহাল ছিলেন গুলাম নবি আজাদ। সেখান থেকেও বহিস্কৃত করা হয়েছে তাঁকে। গুলাম নবি আজাদের বদলে হরিয়ানার এআইসিসির পর্যবেক্ষক হিসেবে বর্তমানে বিবেক বনসলকে(Vivek Bansal) নিযুক্ত করা হয়েছে। তবে কংগ্রেসের নতুন ওয়ার্কিং কমিটি সদস্য তালিকায় অবশ্য জায়গা পেয়েছেন গুলাম।

এই নতুন নির্দেশিকা অনুযায়ী, দলের মধ্যে সর্বাধিক গুরুত্ব পেয়েছেন রণদীপ সুরজেওয়ালা। সাধারণ সম্পাদক হিসেবে বর্তমানে তিনি কর্নাটকে দলের দায়িত্বভার সামলাবেন। পাশাপাশি, সভানেত্রীকে পরামর্শ দেওয়ার জন্য ছয় সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। যে কমিটিতে রয়েছেন রণদীপ সুরজেওয়ালা।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...
Share