দেশ

দেশ বাঁচাতে হলে বিজেপি, সঙ্ঘ ছেড়ে তেজস্বী’র মহাজোটে সামিল হন! নীতিশকে পরামর্শ দিগ্বিজয় সিং-এর!

বিহার ভোটে ম্যান অব দ্যা ম্যাচ লালুর ৩১ বছরের সুপুত্র তেজস্বী যাদবই(Tejaswi Yadav)। গতকাল NDA সরকারের সঙ্গে তুমুল লড়াই দিয়েও হেরে গেলেন এই জনপ্রিয় যুব নেতা।
একথা মানতেই হবে এবারে নীতীশ কুমারের(Nitish Kumar) জোরে নয় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর(Narendra Modi) ম্যাজিকেই বিহারে ভোট জিতেছে NDA। এই জোটে বড় শরিক হিসেবে উঠে এসেছে বিজেপি। অন্যদিকে মহাগটবন্ধনে লালু পুত্র তেজস্বী যাদবের একার জোরেই এই বিশাল লড়াই দিতে পেরেছে মহাজোট।

রাজনৈতিক বিশ্লেষকেরা এক বাক্যে মেনে নিচ্ছেন জোটসঙ্গী কংগ্রেসই এই হারের পিছনে মূল কারণ। এমনিতেই বিহারে তাঁদের প্রভাব অস্তমিত। আর তার উপর প্রথম থেকেই বিহার ভোট নিয়ে গা ছাড়া মনোভাব দেখিয়েছে কংগ্রেস।

আর এবার সেই কংগ্রেসের‌ই দুঁদে নেতা দ্বিগবিজয় সিং(Digvijay Singh) এক নতুন প্রস্তাব রাখলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের সামনে। এদিকে বিহারবাসী আগামী ৫ বছরের জন্য নীতিশ কুমারের NDA-এর কাছে তাদের দায়িত্ব সপে দিয়েছে। NDA নির্বাচনে জয়লাভ করলেও মহাজোটের দখলে রয়েছে ১১০ টি আসন।

এই পরিস্থিতিতে দেশের উন্নতির স্বার্থ দেখিয়ে এই প্রবীণ কংগ্রেস নেতা এবং রাজ্যসভার সাংসদ দিগ্বিজয় সিং, বলেছেন, দেশকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে এবং দেশের উন্নতির স্বার্থে নীতিশ কুমারের উচিত বিজেপি এবং সঙ্ঘ ছেড়ে তেজস্বী যাদবের মহাজোটে সামিল হওয়া।

কি বলেছেন দিগ্বিজয়? দেখে নেওয়া যাক, তিনি বলেছেন, বিজেপি/ সঙ্ঘ অনেকটা পরগাছার মত। যে গাছের সঙ্গ নেয়, নেই গাছটাই শুকিয়ে যায়। উল্টে পরগাছা নিজেই শক্তিবৃদ্ধি করে নেয়। নীতিশ জি, লালু জি আপনার সঙ্গে লড়াই করেছেন, এবং তিনি জেলেও গেছেন। নীতিশ জি আপনি বিজেপি/ সঙ্ঘকে ছেড়ে তেজস্বীকে আশির্বাদ করুন। এই পরগাছা বিজেপি/ সংঘকে বিহারবাসী আর ভোট দেবে না’।

পাশাপাশি নীতিশ কুমারকে বিহার ছেড়ে ভারতীয় রাজনীতিতে যুক্ত হওয়ায় পরামর্শও দিয়েছেন দিগ্বিজয় সিং। তিনি বলেছেন, ‘নীতিশ জি বিহার আপনার জন্য অনেক ছোট জায়গা হয়ে গেছে। আপনার বিহার ছেড়ে ভারতীয় রাজনীতিতে যোগ দেওয়া উচিত। আপনি বিজেপি/ সঙ্ঘ ছেড়ে দেশকে ধ্বংসের হাত থেকে বাঁচিয়ে দিন। তাহলেই মহাত্মা গান্ধী এবং জয়প্রকাশ নারায়ণ জি-র প্রতি সত্যিকারের শ্রদ্ধাঞ্জলি অর্পিত হবে।

Related Articles

Back to top button