দেশ

‘ধ’র্ষ’ণে’র দিক থেকে শীর্ষে রয়েছে রাজস্থান, কারণ রাজস্থান পুরুষদের রাজ্য’, লজ্জাজনক মন্তব্য কংগ্রেস মন্ত্রীর

ধ’র্ষ’ণের নিরিখে দেশের মধ্যে শীর্ষে রয়েছে রাজস্থান। তা নিয়ে লজ্জা থাকা তো দুরস্ত, উলটে তা গর্ব করে বিধানসভায় দাঁড়িয়ে বললেন রাজস্থানের মন্ত্রী শান্তি ধারিওয়াল।  তাঁর দাবী, “রাজস্থানে ধ’র্ষ’ণে শীর্ষে, কারণ এটা পুরুষদের রাজ্য”।

গতকাল, বুধবার রাজস্থান বিধানসভায় অধিবেশন চলছিল। সেখানে বক্তব্য রাখেন মন্ত্রী শান্তি ধারিওয়াল। সেই সময় তিনি বলেন, “ধ’র্ষ’ণে রাজস্থান এক নম্বর রাজ্য। এনিয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু কেন ধ’র্ষ’ণে এগিয়ে রাজস্থান”? এর ব্যাখ্যা দিয়ে ওই মন্ত্রী বলেন, “রাজস্থান হল পুরুষদের রাজ্য”।  ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে যে ওই মন্ত্রীর ভাষণের পর অনেক বিধায়ক তাঁকে স্বাগত জানাচ্ছেন।

শান্তি ধারিওয়ালের এই মন্তব্যের সমালোচনা শুরু হয়েছে চারিদিকে। আসরে নেমেছে বিজেপিও। দলের জাতীয় মুখপাত্র শেহজাদ জানান, “মন্ত্রীর মন্তব্যে মর্মাহত। উনি শুধু মেয়েদের অপমান করেননি, বিধানসভারও অপমান করেছেন”।

মন্ত্রীর এমন মন্তব্যের সমালোচনা করা হয়েছে মহিলা কমিশনের তরফেও। জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা বলেন, “রাজস্থান সরকারে এমন মন্ত্রী রয়েছেন বলেই সে রাজ্যে মহিলাদের বিরুদ্ধে নানা অপরাধ হচ্ছে। পুলিশ কোনও ব্যবস্থা নেয় না”। মন্ত্রীর বিরুদ্ধে কড় ব্যবস্থা নেবে কমিশন, এমনটাই জানা গিয়েছে।

তীব্র নিন্দার মুখে পড়ে নড়েচড়ে বসেছেন ওই মন্ত্রী। রাজস্থানের ওই মন্ত্রী সাফাই দিয়ে বলেন, “মুখ ফসকে ওই মন্তব্য করে ফেলেছি। আমি ক্ষমা চাইতেও রাজি”। কিন্তু তাতেও বিতর্ক বিন্দুমাত্র কমেনি।

Related Articles

Back to top button