সব খবর সবার আগে।

আগে প্রাণ নাকি কুম্ভমেলায় স্নান? শয়ে শয়ে পুণ্যার্থী করোনা পজিটিভ! ভয়াবহ অবস্থা সাগরে

করোনা বিধি মেনে কুম্ভমেলা সারতে রীতিমতো নাকানিচোবানি খাচ্ছে উত্তরাখণ্ড সরকার। রাশি রাশি মানুষ যোগ দিচ্ছেন এই মহামেলায়, সারছেন পুন্যস্নান। সরকারের তরফ থেকে করা হয়েছে থার্মাল স্ক্রিনিং থেকে শুরু করে মাস্ক ব্যবহারের জন্য সচেতনতার প্রচার। কিন্তু এসব করলে মানছে কে? যে যার মতো ইচ্ছা সমস্ত কোভিড নিয়ম বিধি শিকেয় তুলে শাহি স্নানে ব্যস্ত।

জানা গিয়েছে, সোমবার সন্ধ্যাবেলা পর্যন্ত প্রায় ২৮ লক্ষ পুণ্যার্থী শাহি স্নানের জন্য কুম্ভে এসেছেন। মেডিক্যাল বিভাগের সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, এদিন সকাল সাড়ে ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মাত্র ১৮ হাজার ১৬৯ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ১০২ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এই সংখ্যাই চিন্তা বাড়াচ্ছে গোটা দেশের।

আরও পড়ুন- কোভিড রোগে মৃতদের সংখ্যা  বাড়ছে, জায়গা হচ্ছে না মর্গে!

কুম্ভে ঢোকার বিভিন্ন প্রবেশপথে পুণ্যার্থীদের আরটি-পিসিআর টেস্ট করা আছে কি না, তার জন্য সরকারের তরফে ব্যবস্থা নেওয়া হয়েছে। কিন্তু অভিযোগ, বাস্তবে তা আদৌ হচ্ছে না। মেলায় প্রবেশপথে আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্ট তো দূর হট, থার্মাল স্ক্রিনিংও হচ্ছে না। কিন্তু এদিকে আবার উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াতের দাবী, কুম্ভ মেলায় কেন্দ্র সরকারের কোভিড বিধি ১০০ শতাংশই মেনে চলা হচ্ছে।

এই কুম্ভ মেলার দিকে নজর দেয়নি প্রশাসনও, এই অভিযোগও উঠেছে। কিন্তু স্থানীয় পুলিশের দাবী, তারা আপ্রাণ চেষ্টা চালিয়েছে কোভিড বিধি মেনে ভিড় সামাল দিতে। কিন্তু মানুষের সংখ্যা এতটাই বেশি যে, কিছু ক্ষেত্রে কোভিড বিধি মেনে চলা সম্ভব হচ্ছে না।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...