সব খবর সবার আগে।

বড় ঘোষণা! তৈরি করোনার প্রতিষেধক, শুরু হবে টিকাকরণ, দেশবাসীকে আশ্বস্ত করে জানালেন প্রধানমন্ত্রী

অবশেষে প্রধানমন্ত্রীর কথায় মিলল স্বস্তি! কবে আসবে দেশীয় করোনার প্রতিষেধক? লাখ টাকার এই প্রশ্নের শেষমেষ জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 
“দেশে করোনা ভ্যাকসিন রেডি; শুরু হবে টীকাকরণ”; দেশবাসীকে আশ্বস্ত করে সর্বদল বৈঠকে ঘোষণা করলেন তিনি।
এদিন জাতির উদ্দেশ্যে, প্রধানমন্ত্রী বলেন ; “করোনার ভ্যাকসিন রেডি, বিজ্ঞানীরা অনুমতি দিলেই; আর কয়েক সপ্তাহের মধ্যেই ভারতে শুরু হবে; কোভিড ভ্যাকসিনের টীকাকরণ।”
সেইসঙ্গে প্রধানমন্ত্রী জানান, বর্তমানে ভারতে অন্তত আটটি করোনা প্রতিষেধক ট্রায়ালের বিভিন্ন স্তরে আছে। এবং আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এই টিকা সরকারের হাতে চলে আসবে। আর তারপরই বিজ্ঞানীদের তরফে সবুজ সংকেত পাওয়া গেলেই শুরু হয়ে যাবে টিকাকরণ।
দেশবাসীর উদ্দেশ্যে নিজের বক্তব্যে প্রধানমন্ত্রী আরও জানিয়েছেন, প্রতিষেধক বন্টনের ক্ষেত্রে বিশেষ সফটওয়্যারের ব্যবহার করা হবে।
প্রতিষেধকের দাম নিয়ে; রাজ্যগুলির সঙ্গে কথাও বলবেন তিনি বলে জানান।
তবে এবার প্রশ্ন উঠতেই পারে করোনার প্রতিষেধক সরকারের হাতে এলে সবাই কি একই সঙ্গে প্রতিষেধক পাবে?
সেই বিষয়েও নিজের অবস্থান স্পষ্ট করেছেন নরেন্দ্র মোদী। তিনি জানিয়েছেন‌, করোনা অতিমারীর বিরুদ্ধে লড়াইয়ে ফ্রন্টলাইন যোদ্ধারাই করোনা প্রতিষেধক-এর প্রথম দাবিদার হবেন।
এরপরেই প্রতিষেধক পাওয়ার সম্ভাবনা রয়েছে প্রবীণদের। বিশেষত যাদের কোমরবিডিটি রয়েছে; এবং একইসঙ্গে গুরুতর রোগের সঙ্গে লড়ছেন।
দেশের এই সংকটময় সময়ে দেশবাসীর উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর অনুরোধ, করোনার প্রতিষেধক নিয়ে, যেসব গুজব রটছে; তাতে কান না দিয়ে। পাশাপাশি প্রতিষেধক নিয়ে বাজার চলতি গুজব আটকাতে; রাজনৈতিক দলগুলির পরামর্শও চান প্রধানমন্ত্রী।
_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...