সব খবর সবার আগে।

ফের শিরোনামে যোগী রাজ্য! নদীতে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনা মৃত ব্যক্তির দেহ, প্রকাশ্যে উত্তরপ্রদেশের এই ভিডিও

কিছুদিন আগেই সামনে আসে গঙ্গায় ভেসে যাওয়া সারি সারি করোনার মৃতদেহের ভিডিও দেখে আঁতকে ওঠেন দেশবাসী। এছাড়াও প্রকাশ্যে আসে গঙ্গার জলে চরে কবর দেওয়া কয়েকশো করোনা মৃতদেহের ছবি, যা ঘিরে চাঞ্চল্য ছড়ায় গোটা দেশে।

এবার সেরকমই এক ভিডিও প্রকাশ্যে এল উত্তরপ্রদেশ থেকে। এই ভিডিওতে দেখা যাচ্ছে ব্রিজের উপর থেকে এক করোনার মৃতদেহ চাগিয়ে নদীর জলে ফেলে দিচ্ছেন কয়েকজন। তবে খবর ২৪x৭ এই ভিডিওর সত্যতা যাচাই করেনি।

এই হাড়হিম করা ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বলরামপুরে। এই ব্রিজ দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় মোবাইলের ক্যামেরায় এই দৃশ্য ভিডিও করে রেখেছিলেন কিছু ব্যক্তি। যা ইতিমধ্যেই ব্যাপকহারে ভাইরাল হয়েছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে, বৃষ্টির মধ্যেই দুই ব্যক্তি প্লাস্টিক জড়ানো একটি মৃতদেহকে ব্রিজ থেকে নিচে রাপ্তি নদীর জলে ফেলে দিচ্ছেন। মৃতদেহে প্লাস্টিক জড়ানো ও ওই দুই ব্যক্তির একজনকে পিপিই কিট পড়ে থাকতে দেখে বুঝতে অসুবিধা হয় না যে, এই মৃতদেহটি কোনও করোনা আক্রান্ত ব্যক্তির।

এই ভিডিও প্রকাশ্যে আসার পরই এই বিষয়ে তদন্ত শুরু করেছে বলরামপুরের স্থানীয় প্রশাসন। মুখ্য মেডিক্যাল অফিসার ভিবি সিংহ বলেছেন, “প্রাথমিক তদন্তে দেখা গিয়েছে গত ২৫ মে কোভিড আক্রান্ত হয়ে স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছিলেন এক ব্যক্তি। তিনদিন বাদে তাঁর মৃত্যু হয়। যার পর নিয়মমাফিক কোভিড প্রোটোকল মেনে বাড়ির লোকের হাতে মরদেহ তুলে দেওয়া হয়। প্রাথমিক তদন্তে উটে এসেছে, আত্মীয়রাই মৃতদেহ নদীর জলে ছুঁড়ে ফেলেছেন। গোটা বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে”।

কিছুদিন আগেই উত্তরপ্রদেশে গঙ্গার জল সারি সারি করোনার মৃতদেহ ভেসে আসা নিয়ে শুধু গোটা দেশে নয়, বিশ্বমঞ্চেও এই ঘটনার তীব্র নিন্দা করা হয়। এরপরে কেন্দ্রের তরফ থেকে নির্দেশ দেওয়া হয়, যাতে করোনার মৃতদেহ এভাবে গঙ্গায় ভাসিয়ে দেওয়া না হয়। কারণ এর জেরে মৃতদেহ থেকে গঙ্গার জলে ভয়ানক ভাইরাস সংক্রমণ ঘটতে পারে বলে আশঙ্কা করা হয়। কিন্তু এরপরও উত্তরপ্রদেশে এই ধরনের ঘটনা থেকে স্পষ্ট, কেন্দ্র সরকারের নির্দেশে কোনও আমলই দেয়নি সেই রাজ্য।

You might also like
Comments
Loading...