সব খবর সবার আগে।

কত দামে পাবেন করোনা টীকা? হয়ে গেল নির্ধারণ! জানুন বিস্তারিত

করোনার বাড়বাড়ন্তের জেরে আগামী ১লা মে থেকে ১৮ বছরের ঊর্ধ্বে সবাইকে করোনা প্রতিষেধক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার। এরপর থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছিল কত টাকা হতে চলেছে করোনা টিকার দাম? অবশেষে টিকার দাম নির্ধারিত করে জানাল সেরাম ইনস্টিটিউট।

সংস্থার তরফে জানানো হয়েছে, প্রতিটি রাজ্য সরকারকে কোভিশিল্ড দেওয়া হবে ৪০০ টাকায় এবং বেসরকারি হাসপাতালে এই টিকা মিলবে ৬০০ টাকায়। আর কেন্দ্রকে ১৫০ টাকা প্রতি ডোজ মূল্যে কোভিশিল্ড টিকা সরবরাহ করবে সেরাম ইনস্টিটিউট।

আরও পড়ুন-ব্যাপক ঘাটতি অক্সিজেনের! উৎপাদন বাড়িয়ে কেন্দ্রকে সহায়তা করতে ময়দানে নামছে টাটা ও রিলায়েন্স গ্রুপ

উক্ত প্রতিষ্ঠানটির তরফে জানানো হয়েছে, টিকার ডোজের দাম সাধারণের নাগালের মধ্যেই রাখা হয়েছে। বিদেশী টিকার থেকে কোভিশিল্ডের দাম অনেক কম। সেরাম ইনস্টিটিউটের CEO আদর পুনাওয়ালা জানান, জুলাই মাসের পর থেকে তাঁর প্রতিষ্ঠান প্রত্যেক মাসে ১০০ মিলিয়নের বেশি করোনা টিকা তৈরি করতে পারবে। তিনি আরও জানান, উৎপাদিত টিকার ৫০ শতাংশ পাবে কেন্দ্র এবং বাকি ৫০ শতাংশ টিকা দেওয়া হবে রাজ্য সরকার এবং বেসরকারি হাসপাতালগুলিকে।

আরও পড়ুন-বিরোধীরা কুপোকাত! কোভিড যোদ্ধাদের বীমার মেয়াদ বাড়াল মোদী সরকার

প্রসঙ্গত জানিয়ে রাখি, এতদিন পর্যন্ত বেসরকারি হাসপাতালে গেলে ৫০০ টাকাতেই টিকার দুটি ডোজ মিলত। সরকারি হাসপাতালে যা পাওয়া যেত বিনামূল্যে। তবে এবার ১৮ বছরের বেশি বয়সীদের টিকা নিতে গেলে ৩-৪ গুণ বেশি হতে পারে দাম।যদিও মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, ‘সবচেয়ে সস্তা ভ্যাকসিন ভারতে। সকলকে ভ্যাকসিন দেওয়া হবে।’

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...