সব খবর সবার আগে।

মেয়েদের বৈধ বিয়ের বয়েস বাড়ানোর তীব্র বিরোধিতায় মুসলিম লিগ! অবৈধ সম্পর্ক বাড়বে আশঙ্কা করে প্রধানমন্ত্রীকে চিঠি!

মেয়েদের বিয়ের বয়স বাড়াবেন না। বিয়ের বয়স বাড়লে বাড়তে পারে অবৈধ সম্পর্ক, লিভ-ইন সম্পর্ক‌ও। এমনটাই দাবি করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে চিঠি প্রেরণ মুসলিম লিগের (Muslim league) মহিলা শাখার। মেয়েদের বৈধ বিয়ের বয়েস ১৮ থেকে বাড়িয়ে ২১ বছর করার প্রস্তাবের তীব্র বিরোধিতা করল মুসলিম লিগের মহিলা শাখা ইন্ডিয়ান ইউনিয়ন উইমেন লিগ (Indian Union women league)।

সাংগঠনটির সচিব পিকে নুরভানা রশিদ (PK Nirvana Rashid) বিয়ের বয়স বাড়ানোর বিরোধিতা করে বলেছেন যখন অনেক উন্নয়নশীল দেশ জৈবিক-সামাজিক প্রয়োজনীয়তার তাগিদে ২১ থেকে নামিয়ে ১৮ বছর করেছে সেসময় ভারতীয় মেয়েদের পক্ষে বিয়ের বয়েস বাড়িয়ে হটকারী সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে বলেই দাবি সংগঠনের।

শিশু বিবাহ নিষিদ্ধকরণ রুপান্তর না করে মেয়েদের বিয়ের বয়েস বাড়ানো অন্যায় এক‌ইসঙ্গে আবার, ২০০৬ সালের শিশু বিবাহ নিষিদ্ধকরণ রুপান্তর না করে মেয়েদের বিয়ের বয়েস বাড়ানো অন্যায় বলেও দাবি করেন সংগঠনের সচিব পিকে নুরবানা রশিদ।

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...