সব খবর সবার আগে।

মোদীর আত্মনির্ভর ভারতে স্বপ্নের লগ্নি! দীর্ঘ অপেক্ষার পর ভারতের বাজারে এলন মাস্কের TESLA

এবার ভারতের বাজারে লগ্নি করলেন এলন মাস্ক। আমেরিকার ইলেক্ট্রিক গাড়ি বানানো বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির  সংস্থা TESLA দীর্ঘ অপেক্ষার পর ঢুকে পড়ল ভারতের বাজারে।

 

জানা যাচ্ছে, টেসলা ভারতে লাক্সারি ইলেক্ট্রিক গাড়ি তৈরী ও ব্যবসা করবে। সংস্থার আধিকারিক ভাবে টেসলা ইন্ডিয়া মোটর্স অ্যান্ড এনারজি প্রাইভেট লিমিটেডের নামে ব্যাঙ্গালুরুতে নিজেদের কোম্পানিকে নথিভুক্ত করেছে। কোম্পানির অফির ব্যাঙ্গালুরু ক্লাবের সামনে রিচমন্ড সার্কেল জংশনে করা হয়েছে।

 

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা নিজের রাজ্যে টেসলাকে স্বাগত জানিয়েছেন। কর্পোরেট মন্ত্রালয় অনুযায়ী টেসলা ৮ই জানুয়ারি ১.৫ কোটির পুঁজিকে সঙ্গী করে ব্যাঙ্গালুরুতে কোম্পানির রেজিস্ট্রেশন করিয়েছে। বৈভব তনেজা, ভেঙ্কটরঙ্গম শ্রীরাম আর ডেভিড জন ফেনস্টিন এই কোম্পানির নির্দেশক। তানেজা টেসলার CEO, আর ডেভিড জন ফেনস্টিন কোম্পানির গ্লোবাল সিনিয়র ডায়রেক্টর।

 

কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গড়কড়ি জানিয়েছেন যে, কর্ণাটক গ্রিন মোবিলিটির দিকে ভারতের যাত্রার নেতৃত্ব করবে। নিজের বক্তব্যে উনি বলেছেন, ইলেক্টিক গাড়ি নির্মাতা সংস্থা টেসলা খুব শীঘ্রই ব্যাঙ্গালুরুতে একটি রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট ইউনিটের সঙ্গে কাজ শুরু করতে চলেছে। এলোন মাস্ককে আমি ভারতে স্বাগত জানাই।

 

_taboola.push({mode:'thumbnails-a', container:'taboola-below-article', placement:'below-article', target_type: 'mix'}); window._taboola = window._taboola || []; _taboola.push({mode:'thumbnails-rr', container:'taboola-below-article-second', placement:'below-article-2nd', target_type: 'mix'});
You might also like
Comments
Loading...