সব খবর সবার আগে।

কোভিশিল্ড নেওয়ার পরও শরীরে তৈরি হয়নি অ্যান্টিবডি, আদর পুনাওয়ালার বিরুদ্ধে এফআইআর দায়ের

সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার কর্ণধার আদর পুনাওয়ালার বিরুদ্ধে এবার থানায় অভিযোগ দায়ের করলেন লখনউয়ের এক ব্যক্তি। অভিযোগ, কোভিশিল্ড টিকা নেওয়ার পরও তাঁর শরীরে তৈরি হয়নি অ্যান্টিবডি। এই কারণে এই অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গিয়েছে।

লখনউয়ের ওই ব্যক্তির নাম প্রতাপ চন্দ্র। সূত্রের খবর অনুযায়ী, তিনি আশিয়ানা থানায় সেরাম কর্তা আদর পুনাওয়ালার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন। শুধু আদর পুনাওয়ালাই নন, অভিযোগ দায়ের করা হয়েছে আইসিএমআর-এর ডিরেক্টর বলরাম ভার্গবের বিরুদ্ধেও।

আরও পড়ুন- কঠোর হল বিজেপি! এবিপি গ্রুপের বিরুদ্ধে এই কড়া পদক্ষেপ নিল গেরুয়া শিবিরঃ সূত্র

প্রতাপ চন্দ্র নামের ওই ব্যক্তির দাবী, গত ৮ই এপ্রিল তিনি কোভিশিল্ডের প্রথম ডোজ নেন। তিনি শুনেছিলেন যে আইসিএমআরের ডিরেক্টর দাবী করেছেন যে কোভিশিল্ডের প্রথম ডোজ নেওয়ার পর থেকেই শরীরে পর্যাপ্ত পরিমাণে অ্যান্টিবডি তৈরি হয়।

সত্যতা যাচাই করার জন্য ওই ব্যক্তি সরকার অনুমোদিত একটি ল্যাবরেটরিতে অ্যান্টিবডির জিটি পরীক্ষা করান। রিপোর্ট আসতেই হতবাক হয়ে যান ওই ব্যক্তি। তাঁর দাবী, রিপোর্টে দেখা যায় পর্যাপ্ত অ্যান্টিবডি তৈরি হওয়া তো দূর, অ্যান্টিবডি তৈরিই হয়নি।

ওই ব্যক্তির দাবী, তাহলে কী টিকার জায়গায় মানুষকে জল দেওয়া হচ্ছে? কারণ টিকা নেওয়ার পর তো কেউই আর অ্যান্টিবডির পরীক্ষা করান না। আর তাই কিছু জানাও যাচ্ছে না। এই কারণেই হয়ত টিকা নেওয়ার পরও অনেক মানুষ মারা যাচ্ছেন।

এই কারণে তিনি আশিয়ানা থানায় ৩০৭ ও ৪২০ ধারায় অভিযোগ দায়ের করেছেন। এই বিষয়টি উচ্চপদস্থ আধিকারিকদের জানানো হয়েছে বলে পুলিশি সূত্রে খবর। ওই ব্যক্তি এও জানিয়েছেন যে পুলিশ যদি পদক্ষেপ না নেন, তাহলে তিনি আদালতের দ্বারস্থও হবেন।

You might also like
Comments
Loading...