সব খবর সবার আগে।

ফের গুলির শব্দে কাঁপল ভূ-স্বর্গ! সেনার গুলিতে নিকেশ ৪ জঙ্গি

আবারও রক্তাক্ত হলো জম্মু-কাশ্মীর। চলল গুলি। সেনার হাতে খতম হলো ৪ জঙ্গি।

বুধবার সেনার সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয়েছে ৪ সন্ত্রাসবাদীর। সংঘর্ষস্থলে আরও বেশ কয়েকজন জেহাদি লুকিয়ে রয়েছে বলে আশঙ্কা করছেন নিরাপত্তারক্ষীরা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে প্রাপ্ত খবর অনুযায়ী, এদিন সকালে দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায় জঙ্গিদের একটি ডেরার সন্ধান পান নিরাপত্তারক্ষীরা। তারপরই দ্রুত সেখানে অভিযানের নকশা তৈরি করে ফেলা হয়।

সন্ত্রাস মুক্ত করার লক্ষ্যে সন্ত্রাসবাদীদের আস্তানাটি ঘিরে ফেলে ভারতীয় সেনার রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও জম্মু-কাশ্মীর পুলিশের একটি যৌথ দল।

জওয়ানদের উপস্থিতির কথা জানতে পেরে বেকায়দায় পড়ে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। সমুচিত জবাব দেয় যৌথবাহিনী। বেশ কিছুক্ষণ সংঘর্ষের পর চার জঙ্গির লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে দুই থেকে তিন জন জঙ্গি লুকিয়ে রয়েছে বলে মনে করা হচ্ছে। এপর্যন্ত নিহত জঙ্গিদের থেকে প্রচুর হাতিয়ার উদ্ধার করা হয়েছে বলেও খবর।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা রদ হওয়ার পর থেকেই পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলির বিরুদ্ধে লাগাতার অভিযান শুরু করেছে সেনা। এই পর্যন্ত সংঘর্ষে নিকেশ হয়েছে বুরহান ওয়ানি, রিয়াজ নাইকো-সহ প্রায় সমস্ত শীর্ষ জঙ্গিনেতারা। গত বৃহস্পতিবার শোপিয়ান জেলায় লস্কর-ই-তইবার তিন জঙ্গিকে খতম করে সেনাবাহিনী। কয়েকদিন আগেই বান্দিপোরার পুলিশ নির্দিষ্ট খবরের ভিত্তিতে তল্লাশি অভিযান শুরু করে। সঙ্গে ছিল নিরাপত্তাবাহিনী। সেই অভিযানেই দুই যুবককে আটক করা হয়। জেরা করে জানা যায়, জইশ-ই-মহম্মদের সদস্য ওই দুই যুবক। তাদের মগজধোলাই করে দলে টেনেছিল জইশের চাঁইরা। শুধু তাই নয়, নাশকতামূলক কার্যকলাপের জন্য তাদের হাতে প্রচুর আগ্নেয়াস্ত্রও তুলে দেওয়া হয়।

You might also like
Comments
Loading...