দেশ

মোদী থেকে শুরু করে সোনিয়া গান্ধী-প্রিয়াঙ্কা চোপড়া সকলে টিকা নিয়েছেন বিহারের এই টিকাকরণ কেন্দ্র থেকে, মিলল চাঞ্চল্যকর তথ্য

বিহারের আরওয়া জেলার একটি টিকাকরণ কেন্দ্র থেকে করোনার টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিত শাহ, সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা চোপড়া সকলেই। ওই টিকাকরণ কেন্দ্রের টিকাপ্রাপকদের তালিকাতে উঠে এলো মোদী, শাহ, সোনিয়া, প্রিয়াঙ্কাদের নাম। এই তালিকা প্রকাশ্যে আসতেই প্রশাসনের উপর চাপ বেড়েছে। নেট দুনিয়ায় উঠেছে হাসির রোল।

আরওয়াল জেলার কার্পি কমিউনিটি হেলথ সেন্টার থেকে সরকারি পোর্টালে এই টিকাপ্রাপকদের নামগুলি আপলোড করা হয়েছে। এই ঘটনার কথা সামনে আসতেই দুই কম্পিউটার অপারেটরকে বহিষ্কৃত করা হয়েছে বলে খবর। এই তালিকা অনুযায়ী, এই টিকাকরণ কেন্দ্র থেকে টিকা নিয়েছেন বলি অভিনেতা অক্ষয় কুমারও।

এই তালিকার ছবি ব্যাপক ভাইরাল হয়ে পড়েছে। এর জেরে চরম অস্বস্তিতে পড়েছেন প্রশাসন কর্তারা। কীভাবে এত বড় ভুল হল, তা তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। জেলাশাসক জে প্রিয়দর্শিনী জানিয়েছেন যে কীভাবে এত বড় কারচুপি হল, তা খতিয়ে দেখা হচ্ছে।

এই বিষয়ে জেলাশাসক বলেন, “এটা অত্যন্ত গুরুতর একটি বিষয়৷ আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব সবাইকে যাতে টিকা দেওয়া যায় এবং করোনার পরীক্ষাও বাড়ানো যায়৷ তার মধ্যে এই ধরনের বেনিয়ম সামনে আসছে৷ আমরা অন্যান্য স্বাস্থ্যকেন্দ্রগুলির তথ্যও খতিয়ে দেখব৷ এফআইআর-ও দায়ের করা হবে”।

বিহারের স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডের কথায় এই ঘটনা প্রকাশ্যে আসতেই ডেটা এন্ট্রির দায়িত্বে থাকা দুই কম্পিউটার অপারেটরকে বহিষ্কৃত করা হয়েছে৷ তিনি জানান যে এই বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে৷ অন্য কোনও টিকাকরণ কেন্দ্র বা হাসপাতালে যাতে এই ধরনের তথ্য বিকৃতির ঘটনা না ঘটে, তাও নিশ্চিত করার জন্য নির্দেশ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

Related Articles

Back to top button