দেশ

মোদী সরকারের নয়া চমক, মিসড কল দিলেই ভরে যাবে গ্যাস সিলিন্ডার

সাধারণ মানুষের জীবনকে আরও বেশি সহজতর করে তুলতে আরও এক নয়া পদক্ষেপ মোদী সরকারের। এবার সিলিন্ডার ভর্তি করা বা বুক করা হবে আরও সহজ। ভারতে চালু হল এক নতুন স্কিম যার মাধ্যমে শুধুমাত্র একটি মিসড কল দিলেই গ্যাস সিলিন্ডার ভরে যাবে বা নতুন সিলিন্ডার বুক করা যাবে। এমন তথ্যই দিলেন পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

তাঁর কথায়, “এলপিজি গ্যাস বুক করতে মিসড কলের সুবিধা ডিজিটাল ইন্ডিয়ার লক্ষ্যকে আরও বেশি এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। পেট্রোলিয়াম মন্ত্রক সবসময় চেষ্টা করে এসেছে যাতে, গ্রাহকেরা ঠিকঠাক সুবিধা পেতে পারেন। আর ইন্ডিয়ান অয়েলের তরফ থেকে নেওয়া মিসড কলের এই নতুন উদ্যোগের দ্বারা গ্রাহকেরা বিশেষ উপকৃত হবেন”।

তাঁর মত, নতুন এই উদ্যোগ প্রধানমন্ত্রীর ডিজিটাল ইন্ডিয়ার প্রকল্পকে আরও বেশি উন্নত করে তুলবে। এই নতুন মিসড কলের সুবিধা ছাড়াও পেট্রোলিয়াম মন্ত্রক নতুন প্রিমিয়াম ১০০ অকটেন পেট্রোল নিয়ে আসছে, যার নাম এক্সপি১০০।

ভারত এমন একটি দেশ যেখানে ১০০ বা তারও বেশি অকটেনের পেট্রোল বিক্রি হয়। এই নতুন এক্সপি১০০ আরও শক্তিশালী যান্ত্রিক সুবিধা প্রদান করবে বলেই জানা গিয়েছে। এই নতুন যান্ত্রিক সুবিধাকে দেশীয়ভাবে আরও বেশি উন্নত করে তোলা হয়েছে, যা আত্মনির্ভর ভারতের অংশ।

এই বিষয়ে ইন্ডিয়ান অয়েলের চেয়ারম্যান বলেন, “এক্সপি১০০ মানুষের স্নায়ুকে আরও বেশি শিহরিত করার জন্য অত্যাধুনিক প্রক্রিয়ায় তৈরি করা হয়েছে। এটি আরও উন্নতমানের পেট্রোল যা গাড়িকে আরও ভালোভাবে চালিত করার পক্ষে উপযোগী ও এর মাধ্যমে ড্রাইভ করা হবে আরও সুন্দর। ভুবনশ্বরে পাওয়া এই এক্সপি১০০ দেশবাসীর গাড়ির চালনার মুহূর্তকে আরও বেশি উন্নত করার জন্য আমাদের অঙ্গীকার”।

প্রসঙ্গত, আত্মনির্ভর ভারত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর চালু করা একটি পদক্ষেপ যার মাধ্যমে তিনি ভারতকে স্বনির্ভর হওয়ার ও দেশীয় জিনিস ব্যবহার করার দিকে উদ্বুদ্ধ করেছেন। “ভোকাল ফর লোকাল”, এই স্লোগানই এই নতুন পদক্ষেপকে আরও বেশি উজ্জীবিত করে তোলে।

Related Articles

Back to top button